• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে চারটি ইটের পাজা বিনষ্ট, ৪লক্ষ টাকা জরিমানা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০২ পিএম
মঠবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে চারটি ইটের পাজা বিনষ্ট
৪লক্ষ টাকা জরিমানা 

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় আইন  লংঙ্ঘন করে নদী থেকে মাটি কেটে ইট ভাটায় ব্যবহার করা এবং অবৈধ ইট পোড়ানোর  অপরাধে চার লক্ষ টাকা জরিমান ও ইটসহ পাজা বিনষ্ট করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। 

উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, রবিবার (৪ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলার জানখালী,বড় মাছুয়া,পশ্চিম মিঠাখালী গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম। এ সময় নদী থেকে মাটি কেটে 'ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) ২০১৩'আইন ভঙ্গ করার অপরাধে জানখালী গ্রামের দীরেন্দ্রনাথ রায়ের ছেলে দীপক রায়,একই গ্রামের সৈয়দ আলীর ছেলে সরোয়ার হোসেন,বড়মাছুয়া গ্রামের রুহুল আমিনের ছেলে রুবেল ও পশ্চিম মিঠাখালী গ্রামের সামসুল হকের ছেলে আবুল কালাম কে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে এক লক্ষ টাকা করে চার লক্ষ টাকা জরিমানা করে ইটের পাজা বিনষ্ট করে দেয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক আব্দুল কাইয়ূম গণমাধ্যমকে জানান, মোবাইল কোর্টে ভিন্ন চারটি মামলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ)আইন,২০১৩' অনুযায়ী চার লক্ষ টাকা জরিমানা করা হয়।একই সাথে অবৈধ ইটের পাজা বিনষ্ট করে দেওয়া হয়।তিন আরো জানান,উপজেলা প্রশাসনের অবৈধ ইট পাজার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা আগামীতেও চলমান থাকবে।

মহামান্য হাইকোর্ট ডিভিশনের নিষেধাজ্ঞা ও পরিবেশ অধিদপ্তরের আইন লঙ্ঘন এবং পরিবেশ দূষিত করে সম্পূর্ণ অবৈধভাবে উপজেলার বিভিন্ন গ্রামে কতিপয় অসাধু ব্যক্তি অন্যায় ভাবে লাভবান হওয়ার জন্য শতাধিক ইট পাজা ও ভাটা স্থাপন করেছেন।    

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image