• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বসুন্ধরা আবাসিক এলাকায় এক বাসার রান্নাঘরে বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৪৮ এএম
বসুন্ধরা, আবাসিক এলাকায়, রান্নাঘরে, বিস্ফোরণে, নারী-শিশুসহ, দগ্ধ ৪

মেডিকেল প্রতিবেদক : রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসার রান্নাঘরে বিস্ফোরণের ঘটনায় নারী ও শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ হলে তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন- রকসি আক্তার (২০), তার বোন ফুতু (১৮), রকসির ছেলে আয়ান (৩) ও রকসির বাবা আব্দুল মান্নান (৬০)।

সোমবার (১০জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হাসপাতালের পাশের একটি ভবনের নিচ তলার রান্না ঘরে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, দগ্ধদের সকলের বাড়ি কক্সবাজারের মহেশখালী থানার মাইজপাড়া গ্রামে। বর্তমানের বসুন্ধরা আবাসিক এলাকায় ভাড়া থাকেন।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডাঃ তরিকুল ইসলাম জানান, গত রাতের দিকে বসুন্ধরা থেকে রকসি আক্তার দগ্ধ ৫৫%,ফুতু আক্তার দগ্ধ ৫৫%, শিশু আয়ান দগ্ধ ৭০% ও আব্দুল মান্নান ৫০%দগ্ধ নিয়ে দগ্ধ অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে এলে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়। বর্তমানে তাদেরকে শেখ হাসিনা বার্ণের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি দেয়া হয়েছে। তাদের সকলের অবস্থা আশঙ্কা জনক। আমরা বিষয়টি ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জকে অবগত করেছি।

রকসির দেবর আহমেদ মোস্তফা জানান, আমার ভাবী রকসির ব্রেইন টিউমার হয়েছিল। এজন্য চলতি মাসের ১ তারিখে সপরিবারে তারা গ্রাম থেকে ঢাকায় আসেন। পরে এভার কেয়ার হাসপাতালের পাশে ঘটনাস্থলের ভবনের নিচ তলায় একটি বাসায় ভাড়া উঠেন। সেখান থেকে নিয়মিত এভার কেয়ার হাসপাতালে যাতায়াত করতেন। অস্ত্রোপচার করানোর পর ওই বাসায় রাখা হয়েছিল ভাবী রকসিকে।

তিনি আরও জানান, গতকাল সন্ধ্যায় বাসার রান্নাঘর থেকে বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটে। এতে রুমের মধ্যে থাকা শিশুসহ পরিবারটির ৪ জন দগ্ধ হন। খবর পেয়ে তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল নেয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। তিনি আরো জানান সম্ভবত রান্নাঘরে গ্যাস লিকেজ থেকে এই ঘটনাটি ঘটেছে। দগ্ধদের সবার অবস্থা আশংকা জনক হওয়ায় আমরাও তাদের কাছ থেকে ঘটনার বিষয়ে জানতে পারিনি।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image