• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিল্পকলায় মিতা-যুবরাজ উৎসব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৭ পিএম
নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, বুলবুল ইসলাম,
খালেদ খান যুবরাজ এবং মিতা হক

নিউজ ডেস্ক:   শোবিজ অঙ্গনের দুই প্রয়াত নন্দিত মুখ নাট্যব্যক্তিত্ব খালেদ খান যুবরাজ এবং রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক। এই তারকা দম্পতিকে স্মরণে আয়োজন করা হচ্ছে এক বিশেষ অনুষ্ঠান। এর নাম দেওয়া হয়েছে 'মিতা-যুবরাজ উৎসব ২০২২'। রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে শুক্রবার বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ আয়োজন।

'মিতা-যুবরাজ উৎসব' উদ্বোধন করবেন বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। অনুষ্ঠানের প্রতিপাদ্য ঠিক করা হয়েছে- 'বিবিধের মাঝে দেখো মিলন মহান/ অসাম্প্রদায়িকতা ও মিতা-যুবরাজ'। উৎসবে থাকছে নাটক, আবৃত্তি, বাউল গান, নৃত্য ও স্মৃতিকথা। মিথিলা ফারজানার উপস্থাপনায় এসব আয়োজনের বিভিন্ন পর্বে অংশ নেবেন দেশের খ্যাতনামা শিল্পীরা।

অতিথি হিসেবে থাকবেন মফিদুল হক, ফেরদৌসী মজুমদার, নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, বুলবুল ইসলাম, লাইসা আহমেদ লিসা ও অধ্যাপক রতন সিদ্দিকী। উৎসবে আবৃত্তি পরিবেশন করবেন আসাদুজ্জামান নূর, জয়ন্ত চট্টোপাধ্যায় ও সুবর্ণা মুস্তাফা। বাউল গান পরিবেশন করবেন আরিফ বাউল। সম্মেলক গান করবে সুরতীর্থ। নৃত্য পরিবেশনে থাকবেন র‌্যাচেল প্রিয়াংকা, সামিনা হোসেন প্রেমা ও কস্তুরী মুখার্জী।

এ ছাড়া মঞ্চস্থ হবে 'আবছায়ায় যুবরাজ' শিরোনামে একটি নাটক। মাসুম রেজার লেখা নাটকটি নির্দেশনা দিচ্ছেন মোস্তাফিজ শাহীন। অভিনয়ে জ্যোতি সিনহা, ইন্তেখাব দিনার, ত্রপা মজুমদার ও রওনক হাসান।

উৎসব প্রসঙ্গে খালেদ খান ও মিতা হক দম্পতির কন্যা রবীন্দ্রসংগীত শিল্পী ফারহিন খান জয়িতা বলেন, 'বাবা-মা আমাদের মাঝে নেই। তাঁদের স্মৃতিকে চিরজাগরূক রাখতে এ আয়োজন। আশা করছি, সবার অংশগ্রহণে অনুষ্ঠানটি পূর্ণতা পাবে। পুরো আয়োজনটি করছে যুবরাজ সংঘ।'

ঢাকানিউজ২৪.কম /

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image