• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় ফার্মেসীসহ ৪ প্রতিষ্ঠান কে জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:০০ পিএম
লক্ষ্মীপুর জেলায় ফার্মেসীসহ
৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় ৩টি ফার্মেসীসহ সুপারিতে হাইড্রোজ মেশানোর দায়ে খলিলুর রহমান এক ব্যবসায়ীকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকা ও চালতাতলা ব্রীজ এলাকায় অভিযান চালিয়ে এ অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। 

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেসার্স এস জাহান ফার্মেসীকে ৩০ হাজার, আনোয়ারা ফার্মেসীকে ২০ হাজার ও মেসার্স এস এস কে সানি ফার্মেসীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

মেয়াদ উত্তীর্ণ ঔষুধ রাখার দায়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও চলতাতলা ব্রীজ এলাকায় অভিযান চালিয়ে সুপারিতে ক্ষতিকর হাইড্রোজ ও নিম্ন মানের রং মেশানোর দায়ে খলিলুর রহমান এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তা অধিকার লক্ষ্মীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুর হোসেন উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ভোক্তা অধিকার নুর হোসেন বলেন, রায়পুর উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। ৩টি ফার্মেসী ও ১ জন সুপারী ব্যবসায়ীকে ১ লাখ ১০ হাজার টাকার জরিমানা করা হয়েছে। এরমধ্যে উপজেলা প্রশাসন ৯০ হাজার টাকা ও ভোক্তা অধিকার ২০ হাজার টাকা জরিমানা করে এবং জরিমানার টাকা আদায় করা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image