• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সমাবেশের জন্য আ.লীগের কাছে বিকল্প স্থানের নাম চেয়েছে পুলিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
সমাবেশের জন্য আ.লীগের কাছে বিকল্প স্থানের নাম চেয়েছে পুলিশ
আওয়ামী লীগ

নিউজ ডেস্ক :  আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে ২৮ অক্টোবর। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে দলটি বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি চেয়েছে । পুলিশ আওয়ামী লীগের কাছে বিকল্প আরও দুটি স্থানের নাম চেয়েছে।

বুধবার রাতে ঢাকা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পদক রিয়াজ উদ্দিন রিয়াজের বাসায় পুলিশ একটি চিঠি দিয়ে এসেছে। চিঠিতে সমাবেশ নিয়ে পুলিশের পক্ষ থেকে কয়েকটি বিষয় জানতে চাওয়া হয়েছে। সমাবেশ শুরু ও শেষ কখন হবে, কত লোকের সমাগম হবে, কোথায় কোথায় মাইক লাগানো হবে পুলিশের পক্ষ থেকে এসব জানতে চাওয়া হয়েছে বলে জানিয়েছেন রিয়াজ উদ্দিন রিয়াজ। 

ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ কমিশনার হাবিবুর রহমান ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশের বিষয়ে জানিয়েছিলেন, সমাবেশ করতে আবেদন করেছে রাজনৈতিক দলগুলো। জনসাধারণের জানমালের ঝুঁকি ও সার্বিক নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করে অনুমতির সিদ্ধান্ত নেওয়া হবে। 

বুধবার সাংবাদিকদের ডিএমপি কমিশনার জানান, রাজধানীবাসীকে নিরাপদে চলাচল করতে দেওয়া আমাদের দায়িত্ব। রাজপথকেন্দ্রিক জনসভা হলে জনগণের চলাচল বিঘ্নিত হয়। সে ক্ষেত্রে জনসভার অনুমতি দেওয়ার আগে আমাদের কিছু বিচার বিশ্লেষণ রয়েছে। ঝুঁকি ও নিরাপত্তা বিশ্লেষণ রয়েছে। সেগুলো পর্যালোচনা করে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট থানার ওসি-এসি-ডিসিরা বাস্তবতা পরীক্ষা করে আমাদের কাছে রিপোর্ট দেওয়ার পর সিদ্ধান্ত নেওয়া হবে, অনুমতি দেওয়া হবে কিনা।

ডিএমপি কমিশনার আরও বলেন, সমাবেশ রাজনৈতিক দলগুলোর গণতান্ত্রিক অধিকার। আমরা জনগণের নিরাপত্তা সবসময় বড় করে দেখি। জনগণের যে নিরাপত্তা, সেটি অক্ষুণ্ণ রেখে আমাদের ফোর্স ম্যানেজমেন্টের ব্যবস্থা রেখে, যাদের সমাবেশ তাদের বিষয়টিও মাথায় রেখে পুলিশ নিরাপত্তা দিয়ে থাকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image