• ঢাকা
  • শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বৃষ্টিতে ভিজেও চিনির জন্য টিসিবির লাইনে ভিড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১১ পিএম
চিনির জন্য টিসিবির লাইনে দাঁড়িয়েছেন তারা
টিসিবির লাইনে দাঁড়িয়েছেন তারা 

নিউজ ডেস্ক:  ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাজধানীতে সারাদিনই বৃষ্টি পড়ছে। টানা বৃষ্টিতে নিম্নবিত্ত মানুষ অনেকেই কাজে যেতে পারেনি। উর্ধ্বগতির বাজারে বৃষ্টি তাদের যেন মরার ওপর খাড়ার ঘা। তবে বৃষ্টির মধ্যেও কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের পিছনে ছুটেছে তারা। বৃষ্টিতে ভিজে কম দামে চিনির জন্য টিসিবির লাইনে দাঁড়িয়েছেন তারা। 

সোমবার সন্ধ্যা সাতটার দিকে মালিবাগ মোড়ের সিআইডি অফিসের সামনে ফ্লাইওভারের নিচে বৃষ্টির মধ্যেই ক্রতাদের দীর্ঘ লাইন। বাতাসের সঙ্গে বৃষ্টির ঝাপটা আর সড়কের ওপরে হাটু পানিতে দাঁড়িয়ে ষাট থেকে সত্তরজন মানুষ। তাদের অনেকেই মধ্যবিত্ত শ্রেণির। এই ঝড়-বৃষ্টি উপেক্ষা করেই চিনির জন্য লাইনে দাঁড়িয়েছেন তারা। 

পল্টন মোড়ের একটি কোম্পানীতে জুনিয়র অফিসার পদে কাজ করেন কামরুজ্জামান। পরিবারসহ ঢাকায় থাকেন। যা বেতন দেয় মহামারি করোনার সময়েও তা দিয়েও ভাল চলেছেন। কিন্তু এখন আর চলে না। বাড়িভাড়া থেকে নিত্যপণ্য সবকিছুরই দাম বেড়েছে। অফিস থেকে ফেরার পথে মালিবাগ মোড়ের সিআইডি অফিসের সামনে টিসিবির ভ্যান দেখে দাঁড়িয়েছেন। আজকে ফ্যামিলি কার্ড ছাড়ায় অর্ধেক মূল্যে দুই কেজি চিনি বিক্রি করছে সেখানে। তাই খোলা আকাশের নিচে বৃষ্টিতে দাঁড়িয়েছেন টিসিবির ভ্যানের লাইনে। 

জাহানারা বেগম (৪৫) মানুষের বাড়িতে কাজ করেন। যা উপার্জন তা দিয়ে দুই ছেলে এক মেয়ের পড়াশোনার খরচ কোনমতে মিটান। নিত্যপণ্যের দাম বাড়ায় খরচ কমিয়েছেন অনেক। টিসিবির গাড়িতে অর্ধেক মূল্যে চিনি বিক্রি করছে। ছোট ছেলেকে নিয়ে দুইজনেই লাইনে দাঁড়িয়েছেন। 

পারভেজ ইসলাম (৫২) বৃষ্টিতে ভিজি জবুথুবু হয়ে লাইনে দাঁড়িয়েন। চা খাওয়ার অভ্যাস তার। চিনির দাম বেড়েছে। তাই কম দামে এখানে এসেছেন চিনি কিনতে।

সারাদিনের বৃষ্টিতে সেখানেও হাটু পানি জমেছে। ফ্লাইভারের নিচে বৃষ্টি কম পরলেও বাতাসের ঝাপটায় পিকআপ ভ্যানেও পানি উঠে। কিন্তু বৃষ্টির মধ্যেও মানুষের লম্বা ভিড়। ঘণ্টা তিনেকের মধ্যই তাদের চিনি শেষ প্রায়।

সোপান ট্রেডের মালিক আসাদুজ্জামান জানান, সরকার ফ্যামিলি কার্ডের মাধ্যমে ১ কোটি পরিবারের মাঝে কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দিচ্ছেন। টিসিবির কিছু চিনি ছিল যা আজকে থেকে এখানে বিক্রি শুরু করছেন তারা। তবে সকাল থেকে বৃষ্টি হওয়ায় আজকে বের হতে চাইনি। আজকে ফ্যামিলি কার্ড ছাড়া শুধু চিনি বিক্রি করছেন। 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image