• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৫২ এএম
লক্ষ্মীপুর জেলায়
জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলা যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এই উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করে। সূর্যোদয়ের সাথে-সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন হয়।

সকাল ১০টার দিকে কালেক্টরেট প্রাঙ্গণে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহানের নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

পরে বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক পুস্তক ও ডকুমেন্টারি সপ্তাহব্যাপী প্রদর্শনী এবং বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচারসহ শিশুদের সাথে বঙ্গবন্ধুর ছবি আর্কাইভ থেকে সংগ্রহ করে প্রদর্শন করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের আয়োজন কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আলোচনা সভা ও শিশুদের নিয়ে কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য ও লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা রাফিন সরকার, লক্ষ্মীপুর পৌর সভার মেয়র মোজাম্মেল হায়দার মাছুম ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান প্রমুখ।

অন্য দিকে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসটি উপলক্ষে মসজিদ মন্দির সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলার সকল হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, এতিমখানা ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধু স্মৃতি বিজড়িত স্থান লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর পোড়াগাছায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতিস্তম্ভ ও মডেল গুচ্ছগ্রাম সংলগ্ন স্থানে স্থায়ীভাবে অনুষ্ঠান করেন রামগতি উপজেলা প্রশাসন।

তাছাড়াও লক্ষ্মীপুর জেলায় সন্ধ্যা গুরুত্বপূর্ণ স্থানে বড় আকারের এলইডি স্ক্রিনে স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শন করবে জেলা তথ্য অফিস।

অন্য দিকে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image