• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুরের কমলনগরে অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দিয়েছে প্রশাসন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১২ এএম
লক্ষ্মীপুরের কমলনগরে
অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দিয়েছে প্রশাসন

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলায় কমলনগরে লাইসেন্স বিহীন ইটভাটা পরিচালনা করায় চর কালিকিনি ইউনিয়নের শামিম ব্রিকস নামে ১টি ইটভাটার কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

এ সময় টিনের চিমনি ভেঙে ফায়ার সার্ভিসের সদস্যদের সহায়তায় পানি দিয়ে ইট ভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ইটভাটায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা ও মো. সাদ্দাম হোসেনসহ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, অবৈধ ইটভাটা ও ভাটার বিভিন্ন অবৈধ কার্যক্রমের উপর কমলনগর উপজেলা প্রশাসনের অভিযান চলমান রয়েছে। সেই ধারাবাহিকতায় দুপুরে কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের শামিম ব্রিকস নামে ১টি ইটভাটায় অভিযান পরিচালনা করেন রামগতি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা এবং সহকারী কমিশনার ও লক্ষ্মীপুর জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেনসহ। এ সময় লাইসেন্স বিহীন ইটভাটা পরিচালনা, কৃষি জমি হতে মাটি সংগ্রহপূর্বক ইটভাটা কার্যক্রম পরিচালনা সহ বিভিন্ন অপরাধের দায়ে শামিম ব্রিকস নামের ইটভাটার সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

কমলনগর উপজেলা নির্বাহী অফিসার সুচিত্র রঞ্জন দাস বলেন, লাইসেন্স না থাকা ও অন্যান্য অবৈধ কর্যক্রমের জন্য ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী শামীম ব্রিকসের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান চলমান থাকবে।

কমরনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা বলেন, কমলনগর উপজেলা জরিমানা করা হয়েছে আগামীতে আমাদের এই অভিযান চলবে৷

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image