• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শহীদ মিনার নির্মাণ উদ্যোগ নিলেন উপজেলা চেয়ারম্যান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩০ পিএম
ভাষা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতো
শহীদ মিনার নির্মাণের উদ্যোগ গ্রহন

নিউজ ডেস্ক:  ভোলার মনপুরায় প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ উদ্যোগ গ্রহন করেছেন উপজেলার চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী। এর আগে এসব প্রতিষ্ঠানে কলাগাছ কিংবা কাগজের তৈরি অস্থায়ী ভাবে তৈরি ভাষা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতো শিক্ষার্থীরা। 

জানা গেছে, মনপুরা উপজেলায় ৪টি ইউনিয়নে ৪৩টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। অথচ বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে স্থায়ী ভাবে শহীদ মিনার নির্মাণের উদ্যোগ গ্রহন করা হয়নি। প্রতি বছর শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে কলাগাছ বা বাঁশ-কাঠ জোগাড় করে বানানো অস্থায়ী শহীদ মিনার অথবা ফ্ল্যাগ স্ট্যান্ডের নিচে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে হয়।

মনপুরা কাউয়ারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী চন্দন বলেন, আগে আমরা কলাগাছ, বিদ্যালয়ের মাঠে একটি বড় করে শহীদ মিনার নির্মাণ হওয়ায় এখন আমরা ভালোভাবে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারবো।

মনপুরা ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর প্রধান সম্মনয়কারী আবিদ হাসান রাজু বলেন, উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী একটি সময়উপযোগী সিদ্ধান্ত নিয়েছে। মনপুরা উপজেলার চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার জন্য শিশুরা যেন প্রাথমিক বিদ্যালয় থেকে দেশের স্বাধীনতার জন্য যে আত্মত্যাগ সম্পর্কে জানতে তার জন্য এমন উদ্বেগ গ্রহন করা হয়েছে। পর্যায়ক্রমে মনপুরায় ৪৩টি প্রাথমকি বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন করা হবে।

মনপুরা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, এই উদ্যোগ এর মাধ্যমে প্রাথমিক শিক্ষার যে রুপকল্প সেটি শতভাগ বাস্তবায়ন হবে। শিক্ষার মানোন্নয়ন, শিশুদের ঝরে পড়ারোধ, বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, সরকারি ও শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান সহ শিক্ষার্থীদের ক্রীড়াসামগ্রী ক্রয়, অতিরিক্ত শ্রেনিকক্ষ নির্মাণে সহযোগিতা করছেন উপজেলার চেয়ারম্যান শেলিনা চৌধুরী।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image