• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিক্ষা প্রতিষ্ঠানকে প্লাস্টিক বর্জ্যমুক্ত করতে পরিবেশমন্ত্রীর আহ্বান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৪২ পিএম
শিক্ষা প্রতিষ্ঠানকে প্লাস্টিক বর্জ্যমুক্ত করতে পরিবেশমন্ত্রীর আহ্বান
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী

নিউজ ডেস্ক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে পানির বোতলসহ বিভিন্ন প্রকার ব্যবহার্য  প্লাস্টিকমুক্ত করতে শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমরা দূষণমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে দেশকে ব্যবহার্য প্লাস্টিকমুক্ত ঘোষণা করতে চাই।  প্লাস্টিক বর্জ্যমুক্ত হলে প্রতিষ্ঠানগুলোর সাথে জড়িত হাজার হাজার পরিবারও প্লাস্টিকের ক্ষতিকর দূষণ থেকে রক্ষা পাবে। তিনি আরো বলেন, শুধু প্লাস্টিক নয়, শিক্ষা প্রতিষ্ঠানকে  সকল প্রকার বর্জ্যমুক্তসহ বৃক্ষরোপণ করতে হবে।

মন্ত্রী ৩ ফেব্রুয়ারি রাজধানীর মতিঝিলে আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সাবের হোসেন চৌধুরী বলেন, প্লাস্টিকের ভয়াবহ দূষণ সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে। এলক্ষ্যে স্কুল-কলেজের সিলেবাসে পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ, বৃক্ষরোপণ এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলার বিষয়গুলো অন্তর্ভুক্ত করতে হবে যাতে আগামী প্রজন্ম বাসযোগ্য পৃথিবী উপহার পায়। এছাড়া, মন্ত্রী প্রতিষ্ঠানটির বিজ্ঞানাগারসহ সকল প্রকারের সহযোগিতার আশ্বাস দেন এবং একটি আদর্শ প্রতিষ্ঠানে পরিণত করার জন্য শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আইডিয়াল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ এমাম হোসাইনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি শাহেলী পারভীনসহ শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং আইডিয়াল স্কুল এন্ড কলেজের বিভিন্ন শাখার শিক্ষার্থীদের পরিবেশনায় কুচকাঁওয়াজ এবং দেশাত্মবোধক ডিসপ্লে উপভোগ করেন। 

পরে মন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image