• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাজেদা চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৯ এএম
সাজেদা চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ   
আ'লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য জাতীয় সংসদের সাবেক উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও জাতীয় সংসদের সাবেক উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ ।   

বর্ষীয়ান এ রাজনীতিবিদ ২০২২ সালের ১১ সেপ্টেম্বর রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৮৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।   

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফরিদপুর- ২ আসনের নগরকান্দা ও সালথা উপজেলায় দোয়া মাহফিল ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ ও দলটির অঙ্গ সংগঠনগুলো ।   

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় সাজেদা চৌধুরীর নিজ বাড়ি সালথার রসুলপুর গ্রামে হামিদ মঞ্জিল প্রাঙ্গণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।   

১৯৩৫ সালের ৮ মে মাগুরা জেলায় মামার বাড়িতে জন্মগ্রহণ করেন ফরিদপুর- ২ আসনের সাবেক সংসদ সদস্য সাজেদা চৌধুরী । তার বাবার নাম সৈয়দ শাহ হামিদ উল্লাহ ও মা সৈয়দা আছিয়া খাতুন । শিক্ষাজীবনে তিনি স্নাতক ডিগ্রি অর্জন করেন ।   

দোয়া মাহফিলে সাজেদা চৌধুরীর ছেলে ফরিদপুর- ২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরীসহ জেলার নেতারা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন সালথা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন মিয়া ।   

১৯৭৬ সালে সাজেদা চৌধুরী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন । ১৯৯২ থেকে মৃত্যুর আগ পর্যন্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন তিনি ।   

সাজেদা চৌধুরী নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর- ২ আসন থেকে নির্বাচিত হয়ে জাতীয় সংসদের উপনেতা হন । সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্বও পালন করেন তিনি । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image