• ঢাকা
  • বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শরীফ উদ্দিনের বিরুদ্ধে সব বিভাগীয় মামলা স্থগিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০২ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪০ পিএম
একজন দুদক কর্মচারীর বিরুদ্ধে চাক
চাকরিচ্যুত কর্মকর্তা শরীফ উদ্দিন

নিউজ ডেস্ক:   চাকরিচ্যুত কর্মকর্তা শরীফ উদ্দিনের বিরুদ্ধে সব বিভাগীয় মামলা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিকালে দুদক সচিব মো. মাহবুব হোসেন জানান, শরীফের চাকরি ফিরে পাওয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

মাহবুব হোসেন বলেন, শরীফ উদ্দিনের বিরুদ্ধে চলমান তিনটি বিভাগীয় মামলা স্থগিত করা হয়েছে। একজন দুদক কর্মচারীর বিরুদ্ধে চাকরিচ্যুতির পর বিভাগীয় মামলা চলতে পারে না। বিধি অনুযায়ী তা সম্ভব নয়। তাই সব মামলা স্থগিত করা হয়েছে।

শরীফের চাকরি ফিরে পাওয়ার আবেদনের বিষয়ে জানতে জানতে সচিব আরো বলেন, ‘চেয়ারম্যান মহোদয় ও আমার কাছে একটি আবেদন দিয়েছেন শরীফ। এ বিষয়ে কমিশনে পরীক্ষা-নিরীক্ষা শেষে আলোচনা হবে। বিধি মোতাবেক সিদ্ধান্ত নিয়ে তবেই জানাতে পারব।এই মুহূর্তে আমার কাছে এর বাইরে তথ্য নেই। এছাড়া আদালতও এই বিষয়ে অবগত।’

এর আগে রোববার দুদকের চাকরিচ্যুত উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন চাকরি ফিরে পেতে আবেদন করেন। দুর্নীতি দমন কমিশন চাকুরি বিধিমালা-২০০৮ এর ৪৮ বিধি মোতাবেক অপসারণ আদেশ পুননিরীক্ষণ করে এ আদেশ প্রত্যাহারে আবেদন করা হয়।

এতে বলা হয় চট্টগ্রাম কার্যালয়ে কর্মরত থাকাকালে তার কাছে ৭০টি অভিযোগের অনুসন্ধান ও ৪২টি মামলার তদন্তভার ছিল। গত ১৬ ফেব্রুয়ারি, বিধিমালা ভঙ্গসহ একাধিক অভিযোগে শরীফকে চাকরিচ্যুত করে দুদক।

ঢাকানিউজ২৪.কম /

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image