• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শুরু হচ্ছে চরমোনাইর বার্ষিক মাহফিল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৭ এএম
শুরু হচ্ছে
চরমোনাইর বার্ষিক মাহফিল 

বরিশাল প্রতিনিধি : অন্যতম ইসলামী মহাসম্মেলন চরমোনাইর অগ্রহায়ন মাসের বার্ষিক মাহফিল বুধবার বাদ জোহর শুরু হবে। উদ্ভোধনী বয়ান করবেন চরমোনাইর পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। 

ইতোমধ্যে মাহফিলের সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার সকল প্রস্তুতি সম্পন্ন  করেছে মাহফিল কর্তৃপক্ষ। আনুষ্ঠানিকভাবে মাহফিলের কার্যক্রম শুরু হলেও ইতিমধ্যে  দুইটি মাঠ তথা প্রায় তিন কিলোমিটার এলাকা কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।  যদিও ফাল্গুন মাসের মাহফিলে মুসল্লীর সংখ্যা  বেশি  হয় বিধায়  ৬ টি মাঠের ব্যবস্হা থাকে। 

মাহফিলের শৃঙ্খলা রক্ষার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ মুজাহিদ কমিটির তত্ত্বাবধানে সহস্রাধিক স্বেচ্ছাসেবক নিয়ে গঠিত এক বিশাল বাহিনী চলতি মাসের মাঝামাঝি সময়ে চরমোনাইতে এসে পৌঁছেছে। তাদের নিরাপত্তা, শৃঙ্খলা ও খিদমতের দায়িত্বে আলাদাভাবে দায়িত্ব বন্টন করে দেয়া হয়েছে।

মাহফিলে আগত মুসল্লীদের চিকিৎসার জন্য ৪০ জন অভিজ্ঞ চিকিৎসক টীমের মাধ্যমে ১০০ শয্যাবিশিষ্ট মাহফিল হাসপাতাল প্রস্তুুত করা হয়েছে। গুরতর  অসুস্থ মুসল্লীদের উন্নত  চিকিৎসার জন্য স্থানান্তরের জন্য ৫টি এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে মাহফিল হাসপাতালে। 

২৫ নভেম্বর শনিবার আনুমানিক সকাল ৮টায় আখেরী মোনাজাতের মাধ্যমে  অগ্রহায়ন মাসের কার্যক্রম সমাপ্ত  হবে।

মাহফিলে মূল ৭টি বয়ান করবেন যথাক্রমে  আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এবং নায়েবে আমীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

মাহফিলের ৩ দিন ধারাবাহিকভাবে আলহাজ্ব মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মুফতি সৈয়দ এছহাক মো. আবুল খায়ের সহ দেশ ও বিদেশের বরেণ্য ওলামায়ে কেরামগন মূল্যবান নসিহত পেশ করবেন। আগামীকাল উদ্বোধনী বয়ানে বরিশালের প্রশাসনিক ও রাজনৈতিক গুরম্নত্বপূর্ণ ব্যক্তিবর্গের উপস্থিত থাকার কথা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কে এন

আরো পড়ুন

banner image
banner image