• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিরামপুর খানপুর ইউনিয়ন টিসিবির পণ্য বিক্রয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৬ পিএম
বিরামপুর খানপুর ইউনিয়ন
টিসিবির পণ্য বিক্রয়

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর বিরামপুর উপজেলার ৩নং খানপুর ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রয়ের উদ্বোধন করেন ইউনিয়ন চেয়ারম্যান চিত্ত রঞ্জন পাহান। 

এবারে ২ হাজার ৫শত ৫০টি পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রয় অব্যাহত রয়েছে। উক্ত বিষয়ে সরজমিনে সোমবার (১১ ডিসেম্বর) সাড়ে এগারোটায় উক্ত টিসিবির পণ্য বিক্রয় উদ্বোধন করেন ইউনিয়ন চেয়ারম্যান চিত্ত রঞ্জন পাহান।দেশব্যাপী নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের কাছে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে ডাল,তেল ও চাল বিক্রি করবে টিসিবি। চাল,ডাল,তেল,বাজার নিয়ন্ত্রণ রাখতে সরকার টিসিবির মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় ভোগ্যপণ্য পৌঁছে দিতে শুরু করায় মানুষের ভোগ্যপণ্য ক্রয় ক্ষমতা নাগালের বাইরে যায়নি। শহরের পাশাপাশি গ্রামগঞ্জের হাট বাজারে টিসিবির পণ্য বিক্রয় করা হলে উপকার ভোগীর সংখ্যা বাড়ত। 

টিসিবির ভোগ্যপণ্য সুষ্ঠুভাবে বিক্রয় করা হোক এটাই প্রত্যাশা দেশের মানুষের। এরই ধারাবাহিকতায় খানপুর ইউনিয়ন পরিষদে পূর্বের নিয়মেই আজকেও টিসিবির পণ্য বিক্রয় করা হয়ে থাকে। এসময় আরও উপস্থিত ছিলেন, ট্যাগ অফিসার জনার্দন চন্দ্র দেবশর্মা,ওয়ার্ড সদস্যগন ও স্হানীয় গন্যমান্য ব্যক্তিগন সহ এলাকার জনসাধারণ উপস্থিত ছিলেন। 

এসময় টিসিবির পণ্য সামগ্রী ৪৭০ টাকা মুল্যে প্যাকেজ মূল্যে সয়াবিন তেল ২কেজি,মশুর ডাল ২কেজি ও চাল ৫ কেজি প্রদান করা হয়েছে। এবিষয়ে টিসিবি পণ্য গ্রহনকারী জনগন জানান,বর্তমান বাজারে পণ্যের দাম অনেক বেশি,এরই মধ্যে সরকারের এমন ব্যবস্থা সন্তোষজনক হয়েছে। এই রকম প্রক্রিয়া অব্যাহত থাকায় আমাদের অনেক উপকার হচ্ছে। 

এসময় খানপুর ইউনিয়ন চেয়ারম্যান চিত্ত রঞ্জন পাহান জানান,বর্তমান বাজারে পণ্যের দাম খুবই চড়া এই অবস্থায় সরকার গরীব অসহায় মানুষের মাঝে টিসিবির পণ্য বিতরণ করায় জনসাধারণ অনেক স্বস্তি পেয়েছে। এমন উদ্যোগ গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক অনেক ধন্যবাদ জানান। 
আমি আশা করি তিনি অসহায় গরিব নিম্ন আয়ের মানুষের জন্য টিসিপির পণ্য বিতরণ অব্যাহত রাখবেন। এই প্রক্রিয়া সরকার অব্যাহত রাখলে নিম্ন আয়ের মানুষদের অনেক উপকার হবে পাশাপাশি তারা একটু হলেও স্বস্তি পাবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image