• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইমরান খানের পিটিআই দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২১ এএম
পিটিআই দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নেই
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ জানিয়েছেন, তার ভাই ও পাকিস্তান মুসলিম লিগের (এন) নেতা নওয়াজ শরিফ আগামী ২১ অক্টোবর দেশে ফিরবেন। অন্যদিকে প্রেসিডেন্ট আরিফ আলভি ৬ নভেম্বরের মধ্যে নির্বাচন আয়োজনের প্রস্তাব দিয়েছেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নির্বাচনে অংশ নিতে কোনো বাধা নেই। দেশটির তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার সোমবার গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

পাকিস্তানে রাষ্ট্রীয় গোপন তথ্য প্রকাশের মামলায় ইমরান খানের কারাগারে থাকার মেয়াদ আরো দুই সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে। গতকাল বুধবার ইমরানের আইনজীবী নায়েম পানজুথা এ তথ্য জানিয়েছেন। নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী কাকার তার অবস্থান সাক্ষাত্কারে পুনর্ব্যক্ত করেন। 

অন্য একটি সাক্ষাত্কারে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান মুখপাত্র তথ্যমন্ত্রী মুর্তজা সোলাঙ্গি বলেছিলেন, তত্ত্বাবধায়ক সরকার সব রাজনৈতিক দলের সঙ্গে ইতিবাচক সম্পর্ক গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ। পিটিআই একটি যথাযথভাবে নিবন্ধিত রাজনৈতিক দল এবং নির্বাচনি প্রক্রিয়ায় এর অংশগ্রহণে কোনো বাধা নেই। সোলাঙ্গী আরো বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন বর্তমান সরকারের অগ্রাধিকার। এ ক্ষেত্রে নির্বাচন কমিশনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি জানান, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) নির্বাচনের তারিখ নির্ধারণ করবে। তিনি আরো বলেন, তত্ত্বাবধায়ক সরকারের মেয়াদ বাড়ানোর কোনো ইচ্ছা আমাদের নেই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image