• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বই বাজুক আপনার কানে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২৯ পিএম
কাহিনীক
কাহিনীক অডিও বুক অ্যাপ এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে ম হামিদ

সুমন দত্ত: বই পড়ার একটি মাধ্যম হচ্ছে ই-বুক। এবার ই-বুকের পাশাপাশি এসে গেছে হিয়ারিং বুক। মানে বইয়ের কনটেন্ট বাজবে আপনার কানে। চোখের কাজ শেষ, শুরু হলো কানে শুনে বই পড়া। বাংলাদেশে এই প্রথম কাহিনীক নামের একটি প্রতিষ্ঠান অডিও অ্যাপের মাধ্যমে বই প্রকাশ করতে যাচ্ছে। 

সোমবার জাতীয় প্রেসক্লাবে এই উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে কাহিনীক। এতে উপস্থিত ছিলেন এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ কর্মী মামুন আকবর, বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তি ম হামিদ, মো মিজানুর রহমান ভূইয়া, নিইইয়ার্ক প্রবাসী  শেহলা যামিনী ইফতেখার ও  উন্নয়ন কর্মী ইমরাদ জুলকার নাইন ইমন।

সংবাদ সম্মেলনে প্রেসনোটটি পড়ে শোনান, ম হামিদ। তিনি বলেন, কাহিনীকের সঙ্গে যুক্ত হতে পেরে তিনি গর্বিত। স্মার্ট বাংলাদেশ নির্মাণে তাদের এই প্রচেষ্টা সফল হবে। বিভিন্ন বইয়ের কনটেন্ট এখন থেকে অডিও আকারে প্রকাশ হবে। ইতিমধ্যে ১০০ টির মত গ্রন্থ কাহিনীক প্রকাশ করেছে। যে কেউ ওয়েব সাইট থেকে গল্পগুলো ডাউনলোড করে শুনতে পারবে। এই বই কিনতে সাধারণ বাইয়ের চাইতে কম খরচ হবে। যে কেউ অডিও বুক গিফট হিসেবে দিতে পারবেন।

তিনি বলেন, অচিরেই ৫০টি দেশে কাহিনীক অ্যাপ পাওয়া যাবে যা অনড্রয়েড মোবাইল ও আইফোন সাপোর্ট যোগ্য হবে। সারা বিশ্বের বাঙালীদের কাছে সাহিত্য পৌছানোর জন্য বাংলাদেশ ও আমেরিকার প্রযুক্তিবিদরা রাতদিন আমাদের সঙ্গে কাজ করে যাচ্ছেন।  

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image