• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে নিহত ২৬


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১১ পিএম
নিহত ২৬
আলজেরিয়ায় ভয়াবহ দাবানল

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে কমপক্ষে ২৬ জন নিহত এবং অনেকে আহত হয়েছেন। দেশটির উত্তরাঞ্চলীয় বনাঞ্চল ও লোকালয়ে আগুন ছড়িয়ে পড়ার পর হতাহতের এ ঘটনা ঘটে। আলজেরিয়ার এ খবর প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

আলজেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেলদজউদ বলেন, তিউনিসিয়ার সীমান্তবর্তী এল টারফ প্রদেশে দাবানলে ২৪ জন মারা গেছেন। এছাড়া সেতিফে আরো দুজন মারা গেছেন। সম্পর্কে তারা মা ও মেয়ে।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, আলজেরিয়ার উত্তরাঞ্চলীয় বনাঞ্চলে ছড়িয়ে পড়া দাবানল এখনো চলছে। বুধবার সন্ধ্যায়ও অগ্নিনির্বাপককর্মীরা হেলিকপ্টারে বেশ কয়েকটি দাবানল নিয়ন্ত্রণের চেষ্টা করেন। দাবানলের কারণে উত্তর আফ্রিকার দেশটির বিভিন্ন প্রদেশের প্রায় ৩৫০ জন বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে ।

আলজেরিয়ার সিভিল প্রোটেকশন এজেন্সি জানায়, দাবানলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা হলো এল টারফে। প্রদেশটিতে ১৬টি দাবানল সৃষ্টি হয়েছে।

অন্যদিকে, সেতিফে মারা যাওয়া মা-মেয়ের বয়স যথাক্রমে ৫৮ বছর ও ৩৬ বছর। তবে তাদের নাম এখনো প্রকাশ করা হয়নি। সেখানকার কর্মকর্তারা বলেন, দাবানল কয়েক ডজন বাড়ি ও গ্রামে ছড়িয়ে পড়েছে।

আলজেরিয়ার উত্তরাঞ্চলে প্রতি বছর বনাঞ্চলে দাবানল সৃষ্টি হয়। গত বছর এ কারণে সেখানে ৯০ জন মারা যান।এছাড়া দাবানলের কারণে ২০২১ সালে দেশটির এক লাখ হেক্টরের বেশি বনভূমি পুড়ে যায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image