• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেখ রাসেল নতুন প্রজন্মের কাছে এক অনুপ্রেরণার নাম : আবুল হাসানাত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৩ এএম
শেখ রাসেল নতুন প্রজন্মের কাছে এক অনুপ্রেরণার নাম
আবুল হাসানাত আবদুল্লাহ্

নিউজ ডেস্ক : পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, নিষ্পাপ ও নির্মল শহিদ শেখ রাসেল বর্তমান নতুন প্রজন্মের কাছে এক অনুপ্রেরণার নাম। ছোট্ট রাসেল ছিলেন বন্ধুবৎসল, প্রাণচঞ্চল, পরোপকারী ও মানবিক গুণাবলীর অধিকারী।

আবুল হাসানাত আবদুল্লাহ্ ১৮ অক্টোবর বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা পরিষদের শহীদ সুকান্ত বাবু মিলনায়তনে উপজেলা প্রশাসন কর্তৃক শহিদ শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রইচ সেরনিয়াবাত বক্তব্য রাখেন।

আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, রাসেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সন্তান হলেও তার আচার-আচরণ, কথাবার্তা ও দৈনন্দিন জীবনযাপন ছিল আর দশটি সাধারণ শিশুর মতো। তিনি বলেন, বঙ্গবন্ধু রাজনৈতিক কারণে জীবনের একটি দীর্ঘ সময় জেলখানায় কাটিয়েছেন। এজন্য  দীর্ঘসময় রাসেল পিতৃস্নেহ থেকে বঞ্চিত হয়েছেন। তিনি দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে বলেন, দশ বছরের ছোট্ট শিশু রাসেলকে ঘাতকচক্র রেহাই দেয়নি, তাকে নৃশংসভাবে হত্যা করে। তিনি বলেন, রাসেল বেঁচে না থাকলেও এ প্রতিভাবান শিশুটি দেশে-বিদেশে অধিকার বঞ্চিত শিশুদের কাছে প্রেরণার উৎস হিসেবে প্রজন্মের পর প্রজন্মের মাঝে বেঁচে থাকবেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image