• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাহমুদউল্লাহকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর কাছে আকুতি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
দলে ফেরাতে প্রধানমন্ত্রীর কাছে আকুতি 
মাহমুদউল্লাহ রিয়াদ

নিউজ ডেস্ক : এশিয়া কাপ আসন্ন টুর্নামেন্ট ঘিরে চলছে বাংলাদেশ ক্রিকেট দলের রুদ্ধদ্বার অনুশীলন। বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এই মুহূর্তে সবচেয়ে আলোচনার নাম মাহমুদউল্লাহ রিয়াদ। এশিয়ার ঘোষিত ১৭ সদস্যের দলে অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের নাম নেই। বিশ্বকাপের দলেও তাকে রাখা হবে বলে মনে হচ্ছে না।

নির্বাচকরা নানা যুক্তি উপস্থাপনের চেষ্টা করলেও মাহমুদউল্লাহকে বাদ দেওয়া দেশের ক্রিকেটপ্রেমীরা তা মানতে রাজি নন। যে কোনো মূল্যে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে দলে দেখতে চান তারা। মাহমুদউল্লাহ রিয়াদের সমর্থকগোষ্ঠী তো আরও একধাপ এগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপই কামনা করে বসলেন। 

গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে মাহমুদউল্লাহকে দলে ফেরানোর দাবিতে মানববন্ধন করেছেন তার সমর্থক গোষ্ঠী। মানববন্ধন থেকে মাহমুদউল্লাহে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন তারা।

মাহমুদউল্লাহ সর্বশেষ খেলেছেন গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। এরপরই ‘বিশ্রামে’র নাম করে বাদ দেওয়া হয় তাকে। এশিয়া কাপের জন্য দলের প্রস্তুতি ক্যাম্পে ফেরায় ইতিবাচক ইঙ্গিতই মিলছিল। 

মাহমুদউল্লাহর সমর্থকগোষ্ঠী নির্বাচকদের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধনই করেছে। মানববন্ধনে মোহাম্মদপুর থেকে আসা আবু জাফর নামের এক ভক্ত বলেছেন, রিয়াদ টপ অর্ডার ব্যাটসম্যান। তাকে এভাবে বাদ দেওয়াটা মোটেই উচিত হয়নি। আবেগ নয়, আমরা পারফরম্যান্স দিয়ে বিচার করার কথা বলছি। যখন দেখলাম রান করার পরও তাকে বাদ দেওয়া হলো, তখনই সিদ্ধান্ত নিয়েছি আমরা প্রতিবাদ করব।

মাহমুদউল্লাহর পরিবর্তে যাদের দলে নেওয়া হয়েছে, তাদের নিয়ে প্রশ্ন তুলে আরেকজন সমর্থক বলেন, মাহমুদউল্লাহকে বাদ দিয়ে যে তিন জনকে নেওয়া হয়েছে, তাদের পারফরম্যান্স তো লো।’ তিনি প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন মাহমুদউল্লাহকে দলে ফেরানোর, ‘প্রধানমন্ত্রী ক্রিকেট অনুরাগী। আশা করছি তিনি বিষয়টি বিবেচনা করবেন। আমরা গণভবনে উনার কাছে স্মারকলিপি দেব।’ মাহমুদউল্লাহ সমর্থকদের গোষ্ঠীর সদস্যদের ক্ষোভ প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহের ওপরও। 

রিয়াদকে ফেরানো না হলে আমরা ক্রীড়া প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি দেব। মাহমুদউল্লাহর বাড়ি ময়মনসিংহেও তাকে দলে ফেরানোর দাবিতে মানববন্ধন করেছেন সমর্থকরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image