• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন মুহিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:২৮ পিএম
বাড়ি সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে
চিরনিদ্রায় শায়িত হবেন মুহিত

নিউজ ডেস্ক:   পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। নগরীর রায়নগরের ডেপুটি বাড়ি বা সাহেব বাড়ি হিসেবে পরিচিত পৈত্রিক বাড়ি সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে। রোববার দুপুর ২টায় নগরীর ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠে সর্বশেষ জানাযা শেষে তাকে দাফন করা হবে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন জানিয়েছেন, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য জানাযার আগে দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রয়াত অর্থনীতিবিদ মুহিতের মরদেহ রাখা হবে।

শনিবার রাতে সড়কপথে সদ্যপ্রয়াত সাবেক অর্থমন্ত্রী মুহিতের মরদেহ সিলেটে আনা হবে। প্রয়াতের ইচ্ছে অনুযায়ী, তার পরিবারের সদস্যরাও সড়কপথে নগরীর ধোপাদিঘীরপাড়ের হাফিজ কমপ্লেক্সের বাসায় আসছেন। রাতে বিশেষ ব্যবস্থায় মরদেহ বাসায় রাখা হবে। ইতোমধ্যে দাফনের প্রস্তুতির কথা জানিয়ে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এসএম শওকত আমীন তৌহিদ বলেন, মা-বাবার কবরের পাশে মরহুম মুহিতকে দাফন করা হবে। এজন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে মর্যাদাপূর্ণ সিলেট-১ (সদর-নগর) আসনের সাবেক সংসদ সদস্য ও অর্থমন্ত্রীর মৃত্যুতে সিলেটে শোকের ছায়া নেমেছে। স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্ত্রপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সর্বস্তরের মানুষ প্রয়াত মুহিতকে ‘ভালো মানুষ’ ও ‘দেশের অথর্নীতির পথিকৃত’ আখ্যায়িত করে শোকগাঁথা রচনা করেন। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটবাসী একজন সজ্জন রাজনীতিবিদ ও অভিভাবককে হারিয়েছে।

শনিবার সকালে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিতের জানাযা ও দাফন সংক্রান্ত বিষয়ে করণীয় নির্ধারণে জরুরি বৈঠক করে। মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী উপস্থিত সাংবাদিকদের জানান, শনিবার থেকে সিলেট আওয়ামী লীগ দু’দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে। শোক কর্মসূচির মধ্যে রয়েছে অস্থায়ী কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ।

এছাড়া সকল উপজেলা ও নগরীর ওয়ার্ডের বিভিন্ন মসজিদ-মন্দিরে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন জানান, যেহেতু সামনে ঈদ, তাই কালো ব্যাজ ধারণসহ আমরা দু’দিনের শোক কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছি। পবিত্র ঈদুল ফিতরের পরের দিন বাদ জোহর নগরীর হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে মরহুদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।

সাবেক অর্থমন্ত্রী মুহিত শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি মর্যাদাপূর্ণ সিলেট-১ (সদর-নগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের নির্বাচনেও তিনি বিজয়ী হন। এই সময়ে তিনি অর্থমন্ত্রী হিসেবে দেশের সবচেয়ে বেশিবার বাজেট প্রণয়নের রেকর্ড গড়েন। ‘আলোকিত সিলেট’ গড়ার প্রত্যয় নিয়ে তিনি ২০০১ সালের নির্বাচনেও  প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image