• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সন্ধ্যার মধ্যে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১১ পিএম
সন্ধ্যার মধ্যে
বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

নিউজ ডেস্ক : ১২ জেলার ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে সন্ধ্যার মধ্যেই ধেয়ে আসতে পারে ঝড় এবং হতে পারে বজ্রসহ বৃষ্টিও। বৈরী পরিবেশের কারণে দেশের চারটি সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বলা হয়, উত্তর বঙ্গোপসাগর এলাকায় মৌসুমি বায়ুর প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। যার প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝোড়োহাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হলো।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালি, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সন্ধ্যা ৬টার মধ্যে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থকে ৬০ কিলোমিটার বেগে ঝড়, অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image