• ঢাকা
  • রবিবার, ১৮ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাসন থেকে পাকিস্তান ফিরলেন নওয়াজ শরীফ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৩ পিএম
আগামী নির্বাচনে দলের এজেন্ডা তুলে ধরবেন নওয়াজ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ

নিউজ ডেস্ক:   ২০১৯ সালে স্বেচ্ছা নির্বাসনে গিয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগ- নওয়াজের( পিএমএলএন) প্রধান নওয়াজ শরীফ । আসন্ন নির্বাচন সামনে রেখে চার বছর পর আবার দেশে ফিরলেন । সৌদি আরব থেকে দুবাই হয়ে বিকেলে তিনি দেশে ফেরেন । তাকে স্বাগত জানাতে ইসলামাবাদ বিমানবন্দরে যান পিএমএল- এন শীর্ষ নেতারা । খবর- ডন

দলের নেতা ইসহাক দার বলেছেন, সমাবেশে ভাষণ দেওয়ার জন্য নওয়াজ শরীফ বিকেল ৫টায  মিনার- ই- পাকিস্তানে যাবেন । সাবেক প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত তার দল মুসলিম লীগ । সমাবেশে ব্যাপক লোক সমাগমের প্রস্তুতি নিয়েছে দলটি । এই সমাবেশ থেকেই আগামী নির্বাচনে দলের এজেন্ডা তুলে ধরবেন নওয়াজ ।

পাকিস্তানের শক্তিশালী সেনাবাহিনীর সঙ্গে বিরোধ ছিল নওয়াজ শরীফের । তিনি প্রধানমন্ত্রী পদ থেকে ক্ষমতাচ্যুতও হয়েছিলেন । পাকিস্তান সুপ্রিম কোর্ট ২০১৭ সালে নওয়াজকে সরকারি পদে অযোগ্য বলে ঘোষণা করেন । ২০১৮ সালে দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হন তিনি ।

নওয়াজ শরিফ দেশে ফিরলেই গ্রেপ্তার হতে পারেন – এমন উদ্বেগ দেখা দিয়েছিল । বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে আইনগত সব বাধা দূর করা হয়েছে । দুর্নীতির দুটি মামলায় নওয়াজকে আগাম জামিন দেওয়া হয়েছে ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image