• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 বরিশালের বিএম কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন দাবীতে সড়ক অবরোধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৮ পিএম
 বরিশালের বিএম কলেজের শিক্ষার্থী
বিএম কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিউজ ডেস্ক:    বরিশাল অন্চলের সর্ববৃহত শিক্ষা প্রতিষ্ঠান সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসের আবাসিক বিভিন্ন সমস্যা সমাধানে পুরোনো ভবন সংস্কার,আধুনিক ভবন নির্মাণসহ সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে  এবং অধ্যক্ষের বাসভবন ঘেরাও করে। 

মঙ্গলবার শিক্ষার্থীরা সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন । পরে তারা সড়ক থেকে উঠে অধ্যক্ষর বাসভবনের সামনে অবস্থান নেন। আন্দোলনকারীরা জানান, বিকেল ৫টা পর্যন্ত অধ্যক্ষের বাসভবনের সামনে অবস্থান করবেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও অবস্হান ধর্মঘটের কারনে নথুল্লাবাদ কেন্দ্রীয বাস টার্মিনাল থেকে সদর রোডমুখী সড়কে যানবহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া এসে বোঝানোর পর বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে অধ্যক্ষর বাসভবনের সামনে অবস্থান নেয়। 

আন্দোলনের নেতৃত্ব দেওয়া প্রাণীবিদ্যা বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী আরিফুর রহমান রাশেদ, পরিসংখ্যান বিভাগের রিফাত চৌধুরীসহ অন্যরা জানান, ডিগ্রী ছাত্রাবাসটি বহু বছরের পুরোনো। এটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে সেখানে বসবাস করছেন। এর আগে কয়েকবার প্লাষ্টার পড়ে শিক্ষার্থী আহত হয়েছেন। দাবি মেনে নেওয়া না হলে আরও কঠোর আন্দোলন গড়ে তোলার হুমকি দেন তারা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image