• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মানিকগঞ্জে রাতের আঁধারে কবরস্থান থেকে কঙ্কাল চুরি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৩২ পিএম
প্রাথমিকভাবে নয়টি কবর দৃশ্যমান অবস্থায
কবরস্থান থেকে কঙ্কাল চুরি

সাকিব আহমেদ (মানিকগঞ্জ) :  ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন মানিকগঞ্জের ঘিওর উপজেলার একটি কবস্থান থেকে রাতের আঁধারে ৯টি কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। বুধবার রাতের কোন এক সময় বালিয়াখোড়া ইউনিয়নের বড় ধুলন্ডি এলাকার জান্নাতুল বাকী কবরস্থান থেকে কঙ্কালগুলো চুরি হয়। স্থানীয় বাসিন্দারা সকাল সাড়ে নয়টার দিকে কবরস্থানে প্রবেশ করলে বিষয়টি তাঁদের নজরে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বালিয়াখোড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আওয়াল বলেন, ‘স্থানীয় বাসিন্দাদের মারফত সকালে ঘটনাটি শুনে ঘটনাস্থলে আসি। প্রাথমিকভাবে নয়টি কবর দৃশ্যমান অবস্থায় খোরা দেখা গেছে। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতিনিধিরা বিষয়টি পর্যবেক্ষণ করছে বলে জানান তিনি।

এ ব্যাপারে ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজউদ্দিন আহমেদ বিপ্লব বলেন, নতুন কবরগুলো থেকে দুর্গন্ধ ছড়িয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে নয়টি কবর থেকে কঙ্কালের অংশবিশেষ চুরি হয়েছে। বিষয়টি আমরা খুব গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থাও নেওয়া হবে।
ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটি একটি গর্হিত কাজ। আমরা দোষীদের খুঁজে বের করব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image