• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফরিদগঞ্জে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২৮ পিএম
ফরিদগঞ্জে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা প্রদান
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপহার গ্রহণ করছেন অতিথিদের কাছ থেকে

আমান উল্লাহ খান ফারাবী, চাঁদপুর : ফরিদগঞ্জ ইকরা মডেল মাদ্রাসা এন্ড একাডেমির অভিভাবকদের সাথে শিক্ষা, স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

২৫ জুলাই সকালে মাদ্রাসা মাঠে আয়োজিত মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠানে ফরিদগঞ্জ প্রেসক্লাব'র সাবেক সভাপতি নুরুন্নবী নোমান এর সভাপতিত্বে ও মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা আবুল কাশেম ফারাবী'র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব পিজিক্যাল মেডিসিন এবং রিহ্যাবিলিটেশন'র সাবেক চেয়ারম্যান প্রফেসর ডাক্তার মোঃ তসলিম উদ্দিন। এ সময় তিনি  বলেন, বাচ্চাদের সবচেয়ে বড় শিক্ষক তার মা ও বাবা। বাচ্চারা সঠিক ভাবে বেড়ে উঠার জন্য প্রথমত বাবা-মাকে'ই দায়িত্ব নিতে হবে। বড় বড় বিলাস বহুল দালান কোঠা থাকলেই যে প্রাতিষ্ঠানিক সফলতা আসে তা নয়, শিক্ষক ও অভিভাবকদের সম্মেলিত ঐকান্তিক প্রচেষ্টাই পারে প্রাতিষ্ঠানিক সফলতা ও শিক্ষার্থীদের সাফল্য এনে দিতে। 

জীবনের পথযাত্রায় এতোটা সময় এসেও আমি এখনো শিখি, আমাদের জীবনের সকল যাত্রায় নতুন নতুন ক্ষেত্রে শিখে নিজেকে সমৃদ্ধ করতে হবে। পড়াশোনার পাশাপাশি অত্যাবশ্যকীয় ভাবে শিশুদের স্বাস্থ্যের বিষয়ে বিশেষ ভাবে নজর দিতে হবে। যথাযথ নিয়মে খাদ্য অভ্যাসের দিকে দৃষ্টি রাখার পাশাপাশি কেউ অসুস্থ হলেই প্রাইভেট হাসপাতালে না গিয়ে আপনার নিকটবর্তী স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সেবা নিন, কারন সেই সেবাটুকু তো আপনাদের জন্যই বরাদ্ধ করা।

মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আশরাফ আহম্মেদ চৌধুরী, সাবেক উপজেলা সুপারেন্টেড আলহাজ্ব রিয়াজ আহমেদ ফরিদী, ফরিদগঞ্জ প্রেসক্লাব'র সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ, মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য হাসান গাজী। দলিল লেখক মো: তসলিম হোসেন। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা জাকির হোসেন, সিনিয়র শিক্ষক ফখরুল ইসলাম সহ মাদ্রাসার শিক্ষক এবং অভিভাবক বৃন্দ।

মতবিনিময় সভা শেষে ২০২২ সালে উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন'র বৃত্তি পরীক্ষায় ফরিদগঞ্জ ইকরা মডেল মাদ্রাসা এন্ড একাডেমির বৃত্তিপ্রাপ্ত ২৫ জন ছাত্রছাত্রীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়৷ উল্লেখ্য ২০২২ শিক্ষাবর্ষে মাদ্রাসাটি থেকে অংশগ্রহণ করা ৫০ জন শিক্ষার্থীর মধ্যে মেধা তালিকায় ১ জন, টেলেন্টফুল ১২ জন, সাধারণ গ্রেডে ১৩ জন সহ মোট ২৬ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image