• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফরিদগঞ্জে মায়ের কথায় হেলিকপ্টার নিয়ে আমেরিকা প্রবাসী নিজ গ্রামে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৩ পিএম
ফরিদগঞ্জে মায়ের কথায় হেলিকপ্টার নিয়ে আমেরিকা প্রবাসী নিজ গ্রামে
ফারুক আর রাহুল হেলিকপ্টার নিয়ে আসলো নিজ গ্রামে

আমান উল্লাহ খান ফারাবী, চাঁদপুর প্রতিনিধি: পরিবার ও সন্তানদের নিয়ে স্ত্রী সন্তান নিয়ে  হেলিকাপ্টার যোগে নিজ বাড়িতে ফিরলেন আমেরিকা প্রবাসী ফারুক ও রাহুল। 

শুক্রবার (২২ জুন) আমেরিকা থেকে ঢাকায় অবতারনার পর বাংলাদেশ সময় বিকেল ৪টা ২০ মিনিটে ফারুক ও রাহুল তারা নিজ জন্মভূমির বাড়িতে বেসরকারি একটি হেলিকপ্টার যোগে পৌছেন।

এসময় স্থানীয় এলাকাবাসী, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী  ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষে তাদেরকে গণসংবর্ধনা দেয়া হয়। আমেরিকা প্রবাসী ফারুক ও রাহুল ফরিদগঞ্জ উপজেলার কড়ৈতলি গ্রামের মরহুম আব্দুল রশিদ মিয়ার সুযোগ্য সন্তান। তাদের ৮ ভাইয়ের মধ্যে ৭ ভাই আমেরিকান প্রবাসী। তাদের এক ভাই আলমগীর মিয়া এলাকার প্রতিষ্ঠিত ব্যবসায়ী।  

সদ্য আমেরিকা প্রবাস ফেরত ফারুক ও রাহুল  বলেন,‘ অনেক আগ থেকেই তারা ৭ ভাই  আমেরিকায় পাড়ি জমায়। বর্তমানে তারা ঐ দেশের নাগরিকত্ব লাভ করে স্ত্রী ও সন্তানদের নিয়ে স্থায়ী ভাবে বসবাস করে আসছিলো। মাতৃভূমি ও নারীর টানে দেশে মাঝে মাঝে ফিরে আসেন। তারই অংশ হিসেবে তাদের একমাত্র মায়ের কথা রক্ষা করতে গিয়ে হেলিকপ্টারযোগে তাদের বাড়ির সামনের কড়ৈতলী উদয়ন যুব সংঘের মাঠে নামেন। তারা বলেন, তাদের মা ময়ফুলের নেছা অনেক আগ থেকেই বলে আসছেন বিমানযোগে বাড়িতে আসার জন্য। সেই কথা রক্ষা করতে গিয়ে এবার হেলিকপ্টার নিয়ে বাড়িতে আসি। তারা আরও বলেন, এলাকাবাসী আমাদেরকে এতো ভালবাসে দেখে আমরা খুবই মুগ্ধ হয়েছি। এলাকাবাসীর ভালবাসা নিয়ে এগিয়ে যেতে চাই। তাদের সাথে আমেরিকা থেকে আরও  আসেন ফারুক হোসেনের স্ত্রী জান্নাত ও একমাত্র মেয়ে ইন্নিয়া হোসেন।  

এ সময় হেলিকপ্টার দেখতে আসা অসংখ্য উৎসুক জনতা বলেন, আমেরিকা প্রবাসী ফারুক ও রাহুলদের ৭ভাই আমেরিকা থাকে, তারা আমাদের গর্বের ধন। কারণ তারা প্রবাসে থেকেও এলাকার বিভিন্ন ধর্মীয় সামাজিক ও গরীব অসহায় মানুষের সাহাযার্থে হাত বাড়িয়ে দেন। হেলিকাপ্টারে যোগে তারা বাড়ি ফিরায় এবং তাদের আগমনে আমরা খুবই আনন্দিত। ’

উৎসব জনতার মধ্যে আলমগীর হোসেন, গিয়াস উদ্দিন, রহমান ও জাহাঙ্গীর আলম সহ অনেকে জানান, কড়ৈতলি গ্রামে হেলিকপ্টার যোগে প্রবাসীর আগমন একটি বিরল ঘটনা। ফারুক ও রাহুল হেলিকপ্টার যোগে আগমন ইতিহাস সৃষ্টি হয়ে থাকবে। তাদের আগমনে আমরা খুশি এবং তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

এ সময় ফারুক ও রাহুলের মা ময়ফুলের নেছার সাথে কথা বলতে গেলে তিনি আবেগ আপ্লুত হয়ে বলেন, আমার ছেলেরা আমার ঘরের সামনে বিমানযোগে এসেছে তাতে আমি খুব খুশি। 

এদিকে হেলিকাপ্টার যোগে আমেরিকা প্রবাসী ফারুক ও রাহুলদের নিজ বাড়িতে আগমনে এলাকার হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image