• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারায়ণগঞ্জের খানপুরে বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
নারায়ণগঞ্জের
খানপুরে বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন

ডেস্ক রিপোর্টার: নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় বিদ্যুতের পাওয়ার স্টেশনে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে শহরের অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। দমকলের ৫টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা করে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোরে খানপুরে অবস্থিত ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে নারায়ণগঞ্জ শহরের মণ্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার স্টেশনের ৫টি ইউনিট গিয়ে ভোর ছয়টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন বলেন, ‘খানপুরে ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন লেগেছে বলে আমরা ভোর পাঁচটায় খবর পাই। পরে আমাদের দুটি স্টেশনের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। ভোর ছয়টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।’

তিনি আরও বলেন, বৈদ্যুতিক ট্রিপ ফল্ট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। আগুনে বিদ্যুতের বেশ কিছু তার, প্যানেল বোর্ড ও সরঞ্জাম পুড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা নিশ্চিত করে বলতে পারবেন। অগ্নিকাণ্ডের পর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এটা মেরামত করতে সময় লাগবে। তবে বিদ্যুৎ উপকেন্দ্র কর্তৃপক্ষ বিকল্প ব্যবস্থা করে বিদ্যুৎ সরবরাহ করবে বলে জানতে পেরেছি।

এদিকে এ বিষয়ে জানতে বিদ্যুৎ উপকেন্দ্রের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কেউ ফোন রিসিভ করেননি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image