• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০১ পিএম
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু
ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

নিউজ ডেস্ক : শুক্রবার সকাল আটটা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৪৩ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৫৯ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ রোগীর মৃত্যু হয়েছে। এসময় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২২০২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে শনিবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার সকাল আটটা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৪৩ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৫৯ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৮ হাজার ৯৬১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৫ হাজার ১০০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৮৬১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

সারা দেশে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৬ হাজার ৪০৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৬ হাজার ৮৪৮ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১৯ হাজার ৫৫৯ জন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি বছর এখন পর্যন্ত ২৩৯ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ হাজার ২০৭ জন। ঢাকায় ২১ হাজার ৫৬০ এবং ঢাকার বাইরে ১৫ হাজার ৬৪৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image