• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফসল দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ ও জাতীয় পতাকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:০৮ পিএম
ফসল দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে
ফুটিয়ে তোলা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা:   ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ‘কন্দার ফসল উন্নয়ন প্রকল্পে’র আওতায় তিনদিনব্যাপী কৃষি মেলায় সকলের নজর কেড়েছে আলু, বরবটি, লতি দিয়ে ফুটিয়ে তোলা জাতীয় স্মৃতিসৌধ ও জাতীয় পতাকা। কৃষি মেলায় স্টলগুলোতে প্রদর্শিত কন্দাল ফসলের পাশাপাশি সবার চোখে পড়ে ব্যতিক্রম এই শিল্পকর্মটি। বৃহস্পতিবার (২৫মে) মেলাটি শেষ হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা কৃষি অফিস চত্বরে মঙ্গলবার থেকে বৃহহস্পতিবার পর্যন্ত তিনদিনব্যাপী কৃষি মেলা অনুষ্ঠিত হয়। কৃষি মেলার উদ্বোধন করেন বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। মেলায় অংশ নেয়া কৃষক ও উদ্যোক্তরা ৬টি স্টলে প্রায় একশ বিভিন্ন জাতের কন্দাল ফসলের প্রদর্শনী করেছে।

মেলায় মুক্তিযুদ্ধ ও জাতীয় চেতনাবোধকে ফুটিয়ে তুলতে ফসল দিয়ে তৈরী করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ ও জাতীয় পতাকা। উপজেলা কৃষি অফিসের দুই উপসহকারি কৃষি কর্মকর্তা গোলাম রাব্বানী ও সুমন চন্দ্র সরকার ৮ফুট দৈর্ঘ্য ও  ৮ফুট প্রস্থের এই শিল্পকর্মটি তৈরি করেছেন। শিল্পকর্মটি তৈরিতে ব্যবহার করা হয়েছে রং মিশ্রিত কাঠের গুড়া, আলু, লতি ও বরবটি। মেলায় ঘুরতে আসা দর্শনার্থদের মুগ্ধ করেছে এই শিল্পকর্মটি। শিল্পকর্মটির পাশে দাঁড়িয়ে ছবি তুলতে ব্যস্ত ছিলেন অনেক দর্শনার্থরাই।

উপজেলা কৃষি অফিস লুৎফুন্নাহার লিপি বলেন, কৃষক পর্যায়ে কন্দাল ফসলগুলোর চাষাবাদ বাড়াতে বিভিন্ন জাতের  কচু, গোল আলু, লতি, সহ বিভিন্ন প্রজাতির কন্দাল ফসল প্রদর্শনী ও এই মেলার আয়োজন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও জাতীয়তাবোধ জগিয়ে তোলতে ফসল দিয়ে জাতীয় স্মৃতিসৌধ ও জাতীয় পতাকা ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। এই শিল্পকর্মটি দর্শনার্থীদের মন কেড়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image