• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেট্রোরেলের নতুন সময়সূচি ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫১ পিএম
নতুন সময়সূচি ঘোষণা
মেট্রোরেল

নিউজ ডেস্ক : এখন থেকে মেট্রোরেল চলাচলে শুক্রবার সাপ্তাহিক বন্ধ থাকবে বলে জানিয়েছেন ডিএমটিসিএলের এমডি এম এ এন ছিদ্দিক। এতদিন সাপ্তাহিক বন্ধ ছিল মঙ্গলবার। এমডি জানান, উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত আগামী ৩১ মে থেকে সকাল ৮টা-রাত ৮টা মেট্রোরেল চলবে।

বৃহস্পতিবার (১৮ মে) বেলা ১১টায় রাজধানীর বোরাক টাওয়ারের ডিএমটিসিএল কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।
 
বর্তমানে ৯টি স্টেশনে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলাচল করছে। প্রথমে দুপুর ১২টা পর্যন্ত ছিল; পর্যায়ক্রমে তা বাড়ানো হয়।
 
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, নতুন সময় অনুযায়ী এখন থেকে মেট্রোরেল চলাচলের সময়কে পিক-অফ পিক আওয়ারে ভাগ করা হবে৷ সকাল ৮টা- বেলা ১১টা পিক আওয়ার; ১১টা ১মিনিট-দুপুর ৩টা অফ পিক আওয়ার; দুপুর ৩টা ১মিনিট-সন্ধ্যা ৬টা পিক আওয়ার এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট-রাত ৮টা অফ পিক আওয়ার৷ পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পর পর উভয় দিক থেকেই ট্রেন যাওয়া-আসা করবে; আর অফ পিক আওয়ারে ১৫ মিনিট পর পর ট্রেন চলাচল করবে৷
 
মেট্রোরেলের দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে বলে জানান এম এ এন ছিদ্দিক। এ অংশে চলতি বছরের নভেম্বরে ট্রেন চলাচল শুরু করার চেষ্টা চলছে বলেও উল্লেখ করেন তিনি। এর শিডিউল অবশ্য গত ডিসেম্বরেই দেয়া আছে।
 
এম এ এন ছিদ্দিক আরও জানান, উত্তরা উত্তর থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল চালু হবে ২০২৫ সালের ২৫ জুন ৷ অর্থাৎ ওই সময়ে পুরো অপারেশনে যাবে মেট্রোরেল।
 
গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের যোগাযোগের ইতিহাসে একটি মাইলফলক স্থাপন করে বাংলাদেশে প্রথম এলিভেটেড মেট্রোরেল উদ্বোধন করেন।
তিনি শহরের উত্তরা দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল প্রকল্পের এমআরটি লাইন-৬-এর ১১.৭৩ কিলোমিটার অংশের ফলক উন্মোচন করেন।
 
গত ডিসেম্বরে সীমিত পরিসরে এ স্বপ্নযাত্রা শুরুর পর থেকেই বাড়ছে মেট্রোরেলের পরিধি। দুটি দিয়ে যাত্রা শুরু করলেও এরই মধ্যে প্রথম পর্বের ৯টি স্টেশনই চালু হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image