• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে : আব্বাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৩ পিএম
তত্ত্বাবধায়ক, আব্বাস
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মন্তব্য করেছেন, বিএনপি নেতাকর্মীরা এমন দুর্বার আন্দোলন গড়ে তুলেছে যার ফলে সরকার এবং সরকারের নেতাকর্মীরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে। তাই সরকার বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার এই সংবিধানেই ছিল। তাই তত্তাবধায়ক সরকার ফিরিয়ে আনতে হবে। এবং আগামী দ্বাদশ সংসদ নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তি দাবিতে প্রতিবাদ সমাবেশ থেকে এমন মন্তব্য করেন। সমাবেশের আয়োজন করে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন নামের সংগঠন।

বিএনপির প্রথম সারিরর এ নেতা বলেন, বেগম খালেদা জিয়াকে আজকে স্মরণ করতে হয়। কারণ উনি দেশকে ভালোবাসেন‌। উনিও পারতেন গোলাগুলি খুনাখুনি করে ক্ষমতায় টিকে থাকতে। কিন্টু  উনি সেটা না করে তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে সংযুক্ত করলেন। নির্বাচন দিলেন, সেই নির্বাচনে আওয়ামী লীগ পাস করলেন। এরপর আপনারা ক্ষমতায় এসে সেই সংবিধান কাটাছেঁড়া করে বারোটা বাজিয়ে দিয়ে এখন সেখান থেকে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দিয়েছেন। আবার বলছেন সংবিধানের বাইরে কোনো নির্বাচন করার অবস্থা নেই। আমরাও বলতে চাই সংবিধানের বাইরে যেতে চাই না, আমরা চাই যে সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ছিল, সেই সংবিধানই আপনারা করবেন। যে সংবিধান আছে সেই সংবিধান নয়। যেই সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে দেওয়া হয়েছিল সেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা খুন-গুম গ্রেফতারের ভয় পায় না। আপনাদের প্রতিহত করার মতো শক্তি এবং সামর্থ্য বিএনপি রাখে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারীর সভাপতিত্বে সমাবেশে আরও ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, ঢাকা দক্ষিণের রফিকুল আলম মজনু, স্বেচ্ছাসেবক দলের রাজীব আহসান, মহিলা দলের আফরোজা আব্বাস, ওলামা দলের অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদার প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image