• ঢাকা
  • শুক্রবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইইউ প্রতিনিধি দল রোহিঙ্গা নিয়ে সরকারের ভূমিকার প্রশংসা করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৪৪ পিএম
ইইউ প্রতিনিধি দল রোহিঙ্গা নিয়ে সরকারের ভূমিকার প্রশংসা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নিউজ ডেস্ক : ঢাকা সফররত ইইউ’র মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে রোহিঙ্গা সমস্যা, মানবাধিকার পরিস্থিতি এবং নির্বাচন বিষয়ে আলোচনা করেন।

মঙ্গলবার (২৫ জুলাই) ইইউ’র বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, ইইউ প্রতিনিধি দল গুম-খুন বিষয়ে জানতে চেয়েছে। তাদের জানিয়েছি ইউএস স্টেট বিভাগের তথ্যমতে ২০০৪, ০৫, ০৬ এ-৪৫০ জন গুম ছিল। গুমগুলোর বেশিরভাগই আত্মগোপনে চলে গিয়েছিল। ৭৬ জনের গুমের কথা বলা হয়েছিল, তার মধ্যে ২৭ জনের খবর জানানো হয়েছে।
 
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ইইউ প্রতিনিধি দল রোহিঙ্গা নিয়ে সরকারের ভূমিকার প্রশংসা করেছে। সবকিছুতে সন্তোষ জানিয়েছে তারা। রোহিঙ্গা সমস্যা সমাধানে ইইউ’র চেষ্টা আছে। রোহিঙ্গা রাখতে যে ক্ষতি হচ্ছে তাও জানানো হয়েছে।’
 
নির্বাচন বিষয়ে ইইউ প্রতিনিধি দল জানতে চেয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 
ইইউ’র প্রতিনিধিরা নির্বাচনের প্রস্তুতি বিষয়ে জানতে চেয়েছেন। সংবিধান অনুযায়ী যেভাবে গাইডলাইন দেয়া হয়েছে নির্বচন কমিশনকে সহযোগিতা করা হবে বলে জানিয়েছি। অহিংস নির্বাচন উপহার দিতে পারবো, এমনটাও বলেছি।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image