• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জলঢাকায় সরকারি মহাবিদ্যালয়ের জমি দখলের চেষ্টা, বিভিন্ন দপ্তরে অভিযোগ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
জলঢাকায় সরকারি মহাবিদ্যালয়ের
জমি দখলের চেষ্টা

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী জলঢাকায় সরকারি মহাবিদ্যালয়ের জমি বাসের ব‍্যাড়া দিয়ে দখলের চেষ্টা করেছে প্রতিপক্ষরা। খোদ অভিযোগটি করেছেন কলেজটির অধ‍্যক্ষ (ভারপ্রাপ্ত) আকবর আলী।

সোমবার থানা সহ বিভিন্ন দপ্তরে অভিযোগের প্রেক্ষিতে বলা হয়, জলঢাকা সরকারি ডিগ্রী মহাবিদ্যালয়ের দখল ৪০৪ দাগের পূর্ব পাশে পুকুর পারে সাইকেল গ‍্যারেজ সংলগ্ন বসবাস কারী মশিউর রহমান হিট্টু ও তার স্ত্রী ছাবিহা নাজনিন পপি তাদের লোকজনদের দিয়ে কলেজের ক্রয়কৃত জমির উপর সুযোগ বুঝে জায়গাটি ঘিরে রেখে একটি খড়ের পুন্জ তৈরী করে। এটি ছাত্র/ছাত্রীরা দেখতে পেয়ে বাসের ব‍্যাড়াটি সরিয়ে নেয়। হটাৎ খড়ের পুন্জটিতে আগুন লাগলে মুহুর্তেই ছাত্র/ছাত্রীরা ঘটনাস্থল ত‍্যাগ করে। 

এবিষয়ে অধ‍্যক্ষ  আকবর আলী সাংবাদিকদের জানান ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। প্রতিষ্ঠাটানের জমি দখল করায় উত্তেজিত শিক্ষার্থীরা তাদের জায়গা দখল মুক্ত করে। তাছাড়া ওই পক্ষ বাদী হয়ে কলেজের বিরুদ্ধে মামলা করেছ। আবার ওরাই আদালতকে অমান্য করে কিভাবে জমি দখলের চেষ্টা করে।

আমি এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও থানা অফিসার ইনর্চাজ এর বরাবর লিখিত অভিযোগ করেছি। অভিযুক্ত মশিউর রহমান হিট্টু বলেন এই জমি আমার শ্বশুরের। আমার শালী জমিটির বিষয়ে কোর্টে মামলা করেছে। যা বিচারাধীন রয়েছে। 

থানা অফিসার ইনর্চাজ মোক্তারুল ইসলাম জানান ঘটনাটির তদন্ত চলছে। এসিল‍্যান্ড সাহেবও তদন্ত করছেন। প্রকৃত ঘটনা উৎঘাটন করে প্রয়োজনীয় ব‍্যাবস্হা গ্রহণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image