• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লাকসাম পৌরসভার পৌনে দু’শ কোটি টাকার বাজেট ঘোষনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৭ পিএম
লাকসামে পৌনে দু’শ কোটি টাকার বাজেট ঘোষনা
পৌনে দু’শ কোটি টাকার বাজেট ঘোষনা

মশিউর রহমান সেলিম, কুমিল্লা: সরকারের পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নে  কুমিল্লার লাকসাম পৌর তাজুল ইসলাম কনফারেন্স হল রুমে বুধবার দুপুরে লাকসাম পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের ১’শ ৬৮কোটি ৬ লাখ ১০ হাজার ৭’শ ৯১ টাকার বাজেট ঘোষনা করেছেন পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের।

এসময় উপস্থিত ছিলেন সিইও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিলুফার ইয়াছমিন চৌধুরী, লাকসাম দৌলতগঞ্জ বাজার ব্যবসায়ী সতিরি সভাপতি তাবারক উল্লাহ কায়েস, সচিব নরুল আজম শরীফ, প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা আখতার হোসেন মানু, প্যানেল মেয়র-১ মোঃ খলিলুর রহমান, প্যানেল মেয়র-২ মোঃ শাহজাহান মজুমদার পৌর সচিব মোঃ আলাউদ্দিন, নির্বাহী প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন, সহকারী প্রকৌশলী বাবু শিশির আচার্য্য, কাউন্সিলর মোহাম্মদ উল্যাহ, অ্যাডভোকেট মাসুদ হাছান,মোঃ আবদুল আজিজ, মুনছুর আহমেদ মুন্সি, আবু ছায়েদ বাচ্চু, মোঃ দেলোয়ার হোসেন, গোলাম রাব্বানী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাছিমা আক্তার, নাছিমা সুলতানা, মোশফেকা আলম মিতাসহ পৌর কর্মকর্তা-কর্মচারীগণ।

উক্ত বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে  ১শ ৬৮ কোটি ৬ লক্ষ ১০ হাজার ৭৯১ টাকা এবং বিভিন্নখাতে মোট ব্যায় ধরা হয়েছে  ১’শ৬৬ কোটি ২৬ লক্ষ  টাকা। বাজেট উদ্বৃত্ত ধরা হয়েছে ১ কোটি ৭৯ লক্ষ ৩০ হাজার ৭৯১ টাকা এবং বিভিন্খাতে রাজস্ব আয়  ধরা হয়েছে ২৪ কোটি  ১৬ লাখ ৭০ হাজার ৪৬৪ টাকা ও  রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২৩ কোটি ১৩ লাখ টাকা, রাজস্ব উদ্ধৃত্ত ১ কোটি ৩ লাখ ৭০ হাজার, ৪৬৪  টাকা, সরকারি ও দাতা সংস্থা এবং পৌর পরিষদের অন্যান্য প্রকল্প খাতে উন্নয়ন আয় ১’শ৪১ কোটি টাকা ৯৪ লাখ ৬৪ হাজার ৭৭৫ টাকা এবং ব্যয় ১’শ৪১ কোটি  ২৮  লাখ  টাকা।

এ বাজেট পর্যালোচনা ও সুসীল সমাজ, সাংবাদিক এবং বিশিষ্ট নাগরিকদের সাথে মতবিনিময়  সভায়  বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র অধ্যাপক আবুল খায়ের। প্রশ্নউত্তরকালে পৌরমেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, ২০২২২-২০২৩ অর্থবছরের এ বাজেট পৌরবাসীদের নাগরিক সুবিধা বাড়াতে এবং এলাকার আর্থ-সামাজিক অবকাঠামো উন্নয়নে যথেষ্ট অবদান বয়ে আনবে এবং এই পৌরসভাকে স্মাটসিটি কিংবা আধুনিক পরিবেশ বাব্ধব, পরিচ্ছন্ন, যানজটমুক্ত ও তথ্য প্রযুক্তিনির্ভর একটি বাসযোগ্য মডেল নগর হিসাবে গড়ে তুলতে স্থানীয় সরকার মন্ত্রীর নির্দেশনায় পৌর পরিষদসহ কর্মকর্তা/কর্মচারীগণ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / মশিউর রহমান সেলিম/কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image