• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুর শিক্ষা বোর্ডে এইচএসসি ১ লক্ষ ১ হাজার ৮৮২ জন পরীক্ষার্থী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪৩ পিএম
এইচএসসি পরীক্ষার্থী
দিনাজপুর শিক্ষা বোর্ড

মোঃআব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : আগামী ৬ নভেম্বর থেকে সারাদেশের ন্যায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের   আটটি জেলার ৬৭৪ টি কলেজ থেকে ১ লাখ ১ হাজার ৮৮২ পরীক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করবে। 

 দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো: তোফাজ্জুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ জেলার ৫৮ টি উপজেলার ২০২ টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে এইচএসসি ও সমমানের পরীক্ষা গ্রহন করা হবে ।
ইতোমধ্যে সকল এইচএসসি পরীক্ষা কেন্দ্রের সচিবগন নিজ নিজ এইচএসসি পরীক্ষার কেন্দ্র প্রস্তুত ও সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।

এ ছাড়াও প্রতিটি জেলার জেলা প্রশাসকগনের নিকট বোর্ড কর্তৃপক্ষ এইচএসসি পরীক্ষায় নিরাপত্তার জন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেট চেয়ে আবেদন করেছেন।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করবে ২৪ হাজার ২ শত ৭৪ জন । মানবিক বিভাগ থেকে অংশ গ্রহন করবে ৬৭ হাজার ২৮৭ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০ হাজার ৩২১ জন পরীক্ষার্থী । এদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৯৫ হাজার ২২৩ জন । অনিয়মিত পরীক্ষার্থী ৬ হাজার ৫৫১ জন ও জিপিএ উন্নয়ন ৯৮ জন এবং প্রাইভেট পরীক্ষার্থী ১০ জন।

জেলা ভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা রংপুর জেলায় ২২ হাজার ২৭১ জন, গাইবান্ধায় ১৪ হাজার ৫৯৬ জন, নীলফামারীতে ১২ হাজার ১৮৯ জন, কুড়িগ্রামে ১০ হাজার ৭৮৭ জন, লালমনিরহাটে ৬ হাজার ৪৭৭, দিনাজপুরে ১৯ হাজার ৮৬১ জন, ঠাকুরগাঁয়ে ৯ হাজার ৩৯৭ জন ও পঞ্চগড় জেলায় ৬ হাজার ৩০৪ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষয় অংশগ্রহণ করবে।

দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম বলেন ,এ বছর এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ২ ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই সময়ের মধ্যে ২০ মিনিট নৈবিত্তিক আর ১ ঘন্টা ৪০ মিনিট লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image