• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ ও বঙ্গবন্ধু একসূত্রে গাঁথা - রেলমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫০ পিএম
বাংলাদেশ ও বঙ্গবন্ধু একসূত্রে গাঁথা
রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন

নিউজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে রেল ভবনে আজ এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু একসূত্রে গাঁথা। আলাদা করার কোনো সুযোগ নেই। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ ভিন্নখাতে প্রবাহিত হয়েছিল। বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর দর্শন ছিল একটি আত্মনির্ভরশীল জাতি হিসেবে দেশকে গড়ে তোলা।  তিনি গরিব, দুঃখী, মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য সারাজীবন চেষ্টা করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সুষম সমাজ ব্যবস্থা গড়ে তোলা। কিন্তু ষড়যন্ত্রকারীরা সেটা চায়নি বলেই তাঁকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন পাকিস্তানিরা ধর্মকে ব্যবহার করে এদেশের মানুষকে ধোকা দিচ্ছে। তাই তিনি স্বাধীন বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করেছিলেন। মন্ত্রী বলেন, এ হত্যাকাণ্ড শুধু একটি হত্যা নয়। মুক্তিযুদ্ধের লক্ষ্য, গৌরবগাথা, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ বিতর্কিত করার জন্য এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে। একটি উন্নত ও সমৃদ্ধ দেশ বিনির্মাণে রেল মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় অবদান রাখাই হবে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নেওয়া। আমরা যে যে পদের দায়িত্বে আছি সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সে দায়িত্ব পালন করাই হবে আমাদের সত্যিকারের দেশপ্রেম।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীর। এই অনুষ্ঠানে বাংলাদেশ রেলের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ মন্ত্রণালয় ও রেল‌ওয়ের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image