• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে কৃষক হত্যা মামলার তিন আসামী গ্রেফতার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৬ পিএম
শেরপুরে কৃষক হত্যা মামলার
তিন আসামী গ্রেফতার 

মো. জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : শেরপুর সদর উপজেলার রামেরচর এলাকার কৃষক কবজ উদ্দিনকে হত্যা মামলার তিন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। 

মঙ্গলবার (১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৪ এর (সিপিসি-১) এর জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার আশিক উজ্জামান। 
এর আগে পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ডাঙারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন- শেরপুর সদর উপজেলার রামেরচর এলাকার আমির হকের ছেলে মো. লিটন মিয়া (২৫), মৃত আব্দুল করিমের ছেলে মো. নাছির মিয়া (৩৫) ও মৃত আব্দুল মোতালেবের ছেলে মো. শরিফ মিয়া (৩৫)। 

র‌্যাব জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং বিভিন্ন বিষয় নিয়ে রামেরচর এলাকার কৃষক কবজ আলী ও প্রতিপক্ষের মধ্যে আগে হতেই বিরোধ চলছিল। বিরোধের জেরে ১৬ জুলাই কবজ উদ্দিনের চাচাতো ভাই মো. মিষ্টার আলী (৩৮) এবং তার ভাই মো. লিটন মিয়া (২০) কবজ আলীকে মারপিট করেন। পরে থানায় একটি মামলাও করেন মো. মিষ্টার আলী। 

২৬ জুলাই রাতে কবজ উদ্দিন রাতের খাবার খেয়ে স্থানীয় ছনবাজারের উদ্দেশ্যে বের হন। কিন্তু তিনি বাড়িতে না আসায় আত্মীয়রা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকেন। 

খোঁজাখুঁজির এক পর্যায়ে ২৭ জুলাই সকালে স্থানীয় একটি সবজি ক্ষেতে মরদেহ পড়ে আছে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। পরে তার স্ত্রী মোছা. মরিয়ম বেগম (৫০) সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামিরা পলাতক ছিল। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪ এর (সিপিসি-১) এর জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল ৩১ জুলাই রাতে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার ডাঙ্গাপাড়া এলাকা হতে হত্যা মামলার তিন আসামিকে গ্রেফতার করেন। 

র‌্যাব-১৪ এর (সিপিসি-১) এর জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার আশিক উজ্জামান জানান, কৃষক হত্যা মামলার তিন আসামিকে শেরপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image