• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে বন্যহাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৪৫ পিএম
শেরপুরে বন্যহাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু
সংগৃহীত ছবি

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে বন্যহাতির আক্রমণে মো. নুরুল ইসলাম (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) রাতে উপজেলার তাওয়াকুচা বিটের উত্তরে সেগুনেরচালি এলাকার জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করা হয়। মৃত নুরুল ইসলাম উপজেলার কাংশা ইউনিয়নের গুরুচরণ দুধনই গ্রামের মৃত শাহার উদ্দিনের ছেলে। 

চলতি বছর হাতির আক্রমণে এ উপজেলায় এটিই প্রথম মৃত্যুর ঘটনা ঘটলো। বন বিভাগ, ঝিনাইগাতীর রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মো. মকরুল ইসলাম আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। 

বন বিভাগ ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, সোমবার বেলা সাড়ে ১০টার দিকে নুরুল ইসলাম ঝিনাইগাতীর গারো পাহাড় এলাকায় গরু চড়াতে যান। সন্ধ্যার দিকে গরুর দল বাড়িতে ফিরে এলেও নুরুল ইসলাম আর ফিরে আসেননি। এরপর স্থানীয় এলাকাবাসী ও স্বজনেরা অনেক খোঁজাখুঁজি করে তাওয়াকুচা বিটের উত্তরে গারো পাহাড়ের সেগুনেরচালি এলাকার জঙ্গলে নুরুল ইসলামের ক্ষত-বিক্ষত লাশ পড়ে থাকতে দেখেন। পরে সোমবার রাত সাড়ে আটটার দিকে স্বজনেরা তার লাশ উদ্ধার করে উপজেলার গুরুচরণ দুধনই গ্রামের বাড়িতে নিয়ে আসেন। 

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বছির আহমেদ বাদল, বন বিভাগের কর্মকর্তা ও ঝিনাইগাতী থানার পুলিশ মৃত নুরুল ইসলামের বাড়িতে যান। 
বন বিভাগ, রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ বলেন, এ ঘটনায় মৃত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়মানুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ প্রদান করা হবে। 

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। মৃত ব্যক্তির মুখের বামপাশ থেতলানো অবস্থায় দেখা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হাতির আক্রমণে তিনি (নুরুল ইসলাম) মারা গেছেন।

উল্লেখ্য, দীর্ঘ দুই যুগ ধওে শেরপুরের ঝিনাইগাতী, শ্রীবরদী ও নালিতাবাড়ী উপজেলার গারো পাহাড় সীমান্তের লক্ষাধিক মানুষ বন্যহাতির আক্রমণ আতঙ্কে দিনযাপন করছেন। এই সময়ে হাতির আক্রমণে অর্ধ-শতাধিক মানুষ নিহত হয়েছেন। অপরদিকে নানা কারণে মারা পড়েছে ৩৫টি হাতি। হাতির আক্রমণ প্রতিরোধে ও হাতি-মানুষের সহাবস্থানে এলাকাবাসীসহ বিভিন্ন সংগঠন স্থায়ী পদক্ষেপের দাবি জানিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image