• ঢাকা
  • বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঝিনাইগাতীতে ‘আমন প্রণোদনা’ পেলেন ১১০০ কৃষক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৪৬ পিএম
‘আমন প্রণোদনা’ পেলেন ১১০০ কৃষক
কৃষকরা ‘আমন প্রণোদনা’ পেলেন

শেরপুর প্রতিনিধি: ‘আমন প্রণোদনা’ কর্মসূচির আওতায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ১ হাজার ১০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ। বুধবার (২৯ জুন) সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রত্যেক কৃষককে পাঁচ কেজি করে আমন ধানের বীজ, ১০ কেজি করে এমওপি ও ১০ কেজি ডিএপি সার দেওয়া হয়েছে।
    
উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদারের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষি উপকরণ বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন ইউএনও ফারুক আল মাসুদ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ফরহাদ হোসেন, দিলরুবা আক্তার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলম প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার জানান, রোপা আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি ২০২১-২২ অর্থ বছরের ‘আমন প্রণোদনা’ কর্মসূচির আওতায় এ উপজেলার ১ হাজার ১০০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক ধানবীজ ও সার দেওয়া হচ্ছে। কৃষকরা যথাযথ চাষাবাদ করলে একদিকে আমন ধানের ফলন বৃদ্ধি পাবে, অন্যদিকে কৃষকরা খাদ্য চাহিদা মেটানোসহ অর্থনৈতিকভাবে লাভবান হবেন।

ঢাকানিউজ২৪.কম / জাহিদুল হক মনির/কেএন

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image