• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ড. ইউনূসকে ‘ হয়রানির ’ বিষয়টি খতিয়ে দেখবে জাতিসংঘ  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
ড. ইউনূসকে ‘ হয়রানির ’ বিষয়টি খতিয়ে দেখবে জাতিসংঘ  
মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক

নিউজ ডেস্ক : শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূসকে বিচারিক ‌‘হয়রানির ’ বিষয়টিও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে সংস্থাটি । বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় জাতিসংঘ ।  

জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন ও ড. মুহাম্মদ ইউনূসকে বিচারিক হয়রানির অভিযোগ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক এসব কথা বলেন ।  

ব্রিফিংয়ে নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে সম্প্রতি বিচারিক ‘ হয়রানির ’ লক্ষ্যবস্তু করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও ১০০ নোবেল বিজয়ীসহ ১৬০ বিশ্বনেতার খোলা চিঠি লেখা প্রসঙ্গে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি নিজের অবস্থান ব্যাখ্যা করে বলেন, আমরা আগেই বলেছি, আমরা (বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন) দেখতে চাই এবং আমি মনে করি বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন সবাই দেখতে চায় । আর আমি প্রফেসর ইউনূসকে হয়রানির বিষয়টি খতিয়ে দেখা হবে । আমি তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলা সম্পর্কে জানি না । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image