• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জমে উঠেছে বিরামপুরে উপজেলা পরিষদ নির্বাচন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:০৭ পিএম
জমে উঠেছে
বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচন

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : নির্বাচনের ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৬ মে বিরামপুর উপজেলা নির্বাচন পর্যবেক্ষণে জানা যায়,ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন এরই ধারাবাহিকতায় প্রথম ধাপে উপজেলা নির্বাচনে দিনাজপুর বিরামপুর উপজেলা অন্তর্ভুক্ত হয়েছে। আসন্ন এই নির্বাচনে বিরামপুর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১১জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

নির্বাচনের প্রতীক পেয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা প্রচার-প্রচারণায় নির্বাচনী মাঠ সরগরম করেছে। এই তীব্র গরমের মধ্যে প্রার্থী ও সমর্থকরা নির্বাচনী মাঠে চষে বেড়ানোর দৃশ্য চোখে পড়ে। 

এবছর বিরামপুর উপজেলা নির্বাচনে হেভিওয়েটের দুই চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে আনারস র্মাকা নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন কৃষকলীগ নেতা আলহাজ্ব হাফেজ মো.মতিউর রহমান ও ঘোড়া র্মাকা নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.পারভেজ কবীর। দল থেকে মনোনয়ন না দেয়াই দুই’জনে স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। 

আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বিরামপুরে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করছে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। উপজেলার গ্রাম মহল্লা ও গুরুত্বপূর্ণ স্হানে উঠান বৈঠক করে ভোট চেয়ে যাচ্ছেন প্রার্থীরা। 

এবিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিরামপুর উপজেলায় ২জন চেয়ারম্যান প্রার্থী,৫জন ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং ৪জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. মেজবাউল ইসলাম প্রক (টিয়া), খোরশেদ আলম মানিক(টিউবওয়েল), আতাউর রহমান (চশমা) ও আব্দুল হাই বই প্রতীক বরাদ্দ পেয়েছেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উম্মে কুলছুম বানু হাঁস,রেবেকা সুলতানা ফুটবল, আমেনা বেগম বৈদ্যুতিক পাখা ও খাদিজা বেগম ইতি কলস প্রতীক বরাদ্দ পেয়েছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,এবছর বিরামপুর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে অনলাইনে চেয়ারম্যান পদে ৪ জন,ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৩৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ৫৪৮ আর নারী ভোটার ৭৪ হাজার ৭৯৫ জন ও হিজড়া ভোটার রয়েছেন ৪ জন। এই উপজেলা নির্বাচন ৮ মে-২০২৪ অনুষ্ঠিত হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image