• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, ইইউ দলকে জানালো বিএনপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, ইইউ দলকে জানালো
বিএনপির নেতাকর্মীরা

নিউজ ডেস্ক : ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলকে জানিয়েছে বিএনপি বর্তমান সরকারের অধিনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

শনিবার (১৫ জুলাই) সকালে গুলশানে বিএনপির চেয়ারপার্সন অফিসে ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এ কথা জানান দলটির নেতারা।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, তারা জানতে যাচ্ছে, জনগণের ভোটে নির্বাচন সম্ভব কিনা। আমরা বলেছি এই সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব না।

খসরু বলেন, নির্বাচনের ভোট চুরি তো এখনই চলছে। বিএনপি নেতাদের গ্রেফতার চলছে। পুলিশ, ডিসিদের বদলি চলছে। বিএনপি নেতাদের শাস্তি দিয়ে তারা যেন নির্বাচন করতে না পারে এসব কাজ এখনও চলছে। অর্থাৎ ভোট চুরি প্রতিদিন চলছে। আগামী দিনেও তারা নির্বাচনকে নিয়ন্ত্রণ করে জোর করে ক্ষমতায় যাবে। এ বিষয়গুলো পরিষ্কার। এবিষয়গুলো আলোচনায় এসেছে।
 
তিনি বলেন, আমরা তাদের বলেছি, শেষ কথা হলো এই সরকারের অধিনে বাংলাদেশের মানুষ তাদের ভোট প্রয়োগ করতে পারবে না।
 
ইইউ কোনো পর্যবেক্ষক পাঠাবে কিনা এমন প্রশ্নে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, পর্যবেক্ষক পাঠাবে কি পাঠাবে না এটা তাদের ব্যাপারা। পর্যবেক্ষক আসার কথা তখনই হয় যখন নির্বাচন হয়। কেউ বিশ্বাস করে না যে বাংলাদেশের নির্বাচনগুলোতে জনগণ ভোট দিয়ে সরকার নির্বাচিত করছে। তারা এখানে আসার উদ্দেশ্য পরিষ্কার করছে যে বাংলাদেশে নির্বাচন হয় না। তারা তো নেপাল, ভুটান, পাকিস্তান বা ভারতে যাচ্ছে না। তারা কেন বাংলাদেশে আসছে। বিষয়টা তো দিনের আলোর মতো পরিষ্কার যে বাংলাদেশে নির্বাচন হয় না এবং আগামী নির্বাচন যে হবে না সেটার লক্ষ্যণ আমরা প্রতিদিনই দেখছি।
 
এর আগে সকাল ৯টায় গুলশানে বিএনপির চেয়ারপার্সন অফিসে এ বৈঠক শুরু হয়। রিকার্ডো চেলারির নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলে ছিলেন ছয়জন।

বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল হোসেন জবিউল্লাহ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image