• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মানহানি মামলায় রাহুল গান্ধীর আপিল খারিজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৩ পিএম
মানহানি মামলায় রাহুল গান্ধীর আপিল খারিজ
ভারতের বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী মামলার রায় চ্যালেঞ্জ করে যে আপিল করেছিলেন তা খারিজ করে দিয়েছে আদালত। রাহুলের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলাটি ‘সঠিক এবং বৈধ’ বলে রায় দিয়েছে গুজরাট হাইকোর্ট। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

নিম্ন আদালতের রায়ের ওপর স্থগিতাদেশ চেয়ে রাহুলের পক্ষ থেকে করা আবেদনের পরিপ্রেক্ষিতে গুজরাট হাইকোর্টের বিচারক বলেন, ‘স্থগিতাদেশের আবেদন প্রত্যাখ্যান করলে কোনোভাবেই আবেদনকারীর (রাহুল) সঙ্গে অবিচার করা হবে না। স্থগিতাদেশ দেয়ার কোনো যৌক্তিক ভিত্তি নেই। তার বিরুদ্ধে আনীত অভিযোগ যৌক্তিক, ন্যায়সঙ্গত এবং বৈধ।’

বিচারক আরও বলেন, রাহুল গান্ধীর বিরুদ্ধে আরও ১০টি মামলা বিচারাধীন। তারপরও তিনি স্থগিতাদেশ চান একেবারে অযৌক্তিক ভিত্তিতে। তার বিরুদ্ধে আনীত অভিযোগের ওপর স্থগিতাদেশ দেয়া তো ন্যায়বিচার নয়।  
 
২০১৯ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপনাম ‘মোদি’ নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করেন রাহুল গান্ধী। রাহুলের মন্তব্যে ক্ষুব্ধ হয়ে মামলা দায়ের করেন গুজরাট বিজেপির এক নেতা। সেই মামলায় রাহুলকে দুই বছরের কারাদণ্ড দেয় গুজরাটের এক ম্যাজিস্ট্রেট আদালত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image