• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেঘনায় জাটকা ধরায় ৯ জেলের কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৭ পিএম
মেঘনায় জাটকা ধরায়
৯ জেলের কারাদণ্ড

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুর জেলায় মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে ৯ জেলেকে ১ মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৩ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ।

পরবর্তীতে রাতে তথ্য জানান চাঁদপুর অঞ্চলের চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন- মো. শাহাদাত ছৈয়াল (২৫), মো. জাহাঙ্গীর ছৈয়াল (৩০), মো. মনির হোসেন (১৯), মো. ইসমাইল (২৫), মো. খোকন মিয়া (১৯), মো. মোক্তার (১৯), মো. আলমগীর (১৮), মো. হযরত আলী (১৮) ও মো. বাবু (২৩)। এদের বাড়ী চাঁদপুর, লক্ষ্মীপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়।

চাঁদপুর অঞ্চলের চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান আরও বলেন, মধ্য রাত থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত চাঁদপুর জেলার মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর শিলারচর নামক স্থান থেকে এসব জেলেদের আটক করা হয়ে থাকে।

এ সময় তাদের হেফাজতে থাকা ১০ হাজার মিটার কারেন্টজাল, ২০ কেজি জাটকা ও ২টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। জব্দকৃত নৌকা কোস্টাগার্ড হেফাজতে রয়েছে এবং জাটকাগুলো স্থানীয় গরীব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। কারাদন্ড প্রাপ্ত জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

চাঁদপুর জেলার মেঘনায় নদী নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মুশফিকুর রহমান, ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেনসহ নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা জাটকা রক্ষার যৌথ অভিযানে অংশ নেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image