• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদপুর জেলার মেঘনায় ট্রলার থেকে ৮৫ মণ জাটকা জব্দ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১১ পিএম
চাঁদপুর জেলার মেঘনায় ট্রলার থেকে ৮৫ মণ
জাটকা জব্দ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলার মেঘনা নদীর হাইমচর ঈশানবালা নামক স্থান থেকে গতরাত ৮টার দিকে কাঠবডি ট্রলারে থাকা ৮৫ মণ (৩৪০০ কেজি) জাটকা জব্দ করেছেন চাঁদপুর জেলা টাস্কফোর্স। তবে কাউকে আটক করতে পারেননি।

তবে গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল জেলার হিজলা থানা থেকে জাটকা বোঝাই ট্রলারটি ইশানবালার দিকে যাওয়ার সময় আটক হয়।

অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর জেলার সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, বিকেল ৪ টার দিকে চাঁদপুর জেলা সদর থেকে জেলা টাস্কফোর্স সদস্যরা মেঘনা নদীতে অভিযানে বের হয়। এরমধ্যে একটি দল মেঘনা মোহনা এলাকায় অভিযান চালায় । অপর দলটি রাত ৮ টার দিকে অভিযান চালিয়ে ঈশানবালা থেকে টলারসহ জাটকাগুলো জব্দ করে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে নিয়ে আসে। তবে ট্রলারে থাকা জাটকার মালিক পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি।

রাত সাড়ে ১০টায় কোস্টগার্ড স্টেশনে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথীর উপস্থিতিতে স্থানীয় এতিমখানায় জব্দ জাটকাগুলো কে বিতরণ করেন।

এর আগে বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত মেঘনা মোহনা এলাকায় চাঁদপুর জেলা ট্রাস্কফোর্সের অভিযানে ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি জাটকা জব্দ করা হয়। রাতেই জব্দ জাটকা গুলোকে এতিমখানায় বিতরণ করা হয় ও জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে মৎস্য বিভাগ, নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানান, চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image