• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্র্যাক ব্যাংক এর  আয়োজনে এসএমই লিডার্স কনফারেন্স


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:২৫ পিএম
ব্র্যাক ব্যাংক এর  আয়োজনে এসএমই লিডার্স কনফারেন্স
ব্র্যাক ব্যাংক

নিউজ ডেস্ক : ২০২৪ সাল এবং পরবর্তী সময়ের জন্য এসএমই ব্যাংকিং ব্যবসায়িক পরিকল্পনা ও কৌশল প্রণয়নের উদ্দেশ্যে সম্প্রতি এসএমই লিডার্স কনফারেন্সের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক।

এ সম্মেলনের লক্ষ্য ছিল সারাদেশে কর্মরত নিবেদিত এসএমই টিমকে কাজে লাগিয়ে তাদেরকে ব্যাংকের স্বল্প ও দীর্ঘমেয়াদী ব্যবসায়িক কৌশলের সাথে পরিচিত করানো।  

১৭ ফেব্রুয়ারি ২০২৪ কক্সবাজারে আয়োজিত এই সম্মেলনে ভার্চুয়ালি বক্তব্য রাখেন ব্যাংকের চেয়ারপারসন মেহেরিয়ার এম. হাসান এবং উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন।

বাংলাদেশে সিএমএসএমই খাতের প্রবৃদ্ধির লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে স্যার ফজলে হাসান আবেদের ভিশনকে লালন করে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠীর কাছে আর্থিক সেবা নিয়ে পৌঁছে দিতে এসএমই টিমকে আহ্বান জানান মেহেরিয়ার এম. হাসান। তিনি সহকর্মীদের আরও দক্ষ হয়ে উঠতে ও অমনি চ্যানেল ব্যাংকিং সার্ভিসেস ছড়িয়ে দিতে প্রযুক্তির ব্যবহারের ওপর জোর দেন। এর ফলে তৃণমূল পর্যায়ের লক্ষ লক্ষ মানুষের উদ্যোক্তা হওয়ার স্বপ্ন পূরণ করা সম্ভব হবে। 

একটি শক্তিশালী এসএমই ব্যবসায় গড়ে তোলার জন্য ব্যাংকের এসএমই টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেলিম আর. এফ. হোসেন। এসএমই বর্তমানে ব্র্যাক ব্যাংকের অ্যাসেট বুকে সবচেয়ে বড় পোর্টফোলিও। জামানতবিহীন এসএমই ঋণ বিতরণের ক্ষেত্রে দেশের বৃহত্তম অর্থায়নকারীতে পরিণত করায় তিনি এসএমই টিমের দক্ষতা এবং কর্মপ্রতিশ্রুতির ভূয়সী প্রশংসা করেন। ব্যাংকটি সামনের দিনগুলোতেও এরকম অসাধারণ ব্যবসায়িক নৈপুণ্য বজায় রেখে এসএমই ব্যবসায়কে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এই সম্মেলনটি এসএমই টিমের সাফল্য উদ্‌যাপন এবং ভবিষ্যৎ রোডম্যাপ নির্ধারণের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করেছে। 

সম্মেলনে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন, সিনিয়র ম্যানেজমেন্ট কমিটির সদস্য, বিজনেস হেড এবং ব্যাংকের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image