• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবাজারে অগ্নিকান্ড, প্রধানমন্ত্রীর কাছে ৭০০ কোটি টাকা চান ব্যবসায়ীরা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০১ পিএম
প্রধানমন্ত্রীর কাছে ৭০০ কোটি টাকা চান ব্যবসায়ীরা 
বঙ্গবাজারে অগ্নিকান্ড

নিউজ ডেস্ক : ঢাকার বঙ্গবাজারে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ৭০০ কোটি টাকা থোক বরাদ্দ চেয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

বঙ্গবাজারের বিভিন্ন স্থানে এখনো পুরোপুরি আগুন নেভেনি। ব্যবসায়ীদের পাশাপাশি সেখানে ভিড় করছেন অনেক উৎসুক জনতাও। 

মঙ্গলবার (০৪ এপ্রিল) দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন ও মহাসচিব মো. জহিরুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য এ দাবি জানান। 

এছাড়াও বিজ্ঞপ্তিতে এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে নিজ নিজ দোকানে ফিরে যেতে পারেন, সে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়। 

এতে বলা হয়, বঙ্গবাজারের এ অগ্নিকাণ্ডে পাঁচ-ছয় হাজার দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। দোকান মালিক সমিতির নেতারা এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সমবেদনা জানিয়েছেন। একই সঙ্গে তাদের জন্য সরকারের কাছে এসব দাবি জানিয়েছেন। 
 
এর আগে, বঙ্গবাজারের এ ঘটনায় আনুমানিক দেড় হাজার কোটি টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে বলে জানান বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। 

মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের জানান তিনি, বঙ্গবাজারে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ছাই ছাড়া অবশিষ্ট কিছু সেখানে পাওয়া যাবে না। আগুনে পাঁচ থেকে সাড়ে পাঁচ হাজার দোকান পুড়ে ছাই হয়ে গেছে। 

এ সময় প্রধানমন্ত্রীর কাছে থোক বরাদ্দের অনুরোধ জানিয়ে তিনি বলেন, বরাদ্দ দেয়া না হলে ব্যবসায়ীরা ঘুরে দাঁড়াতে পারবেন না। ব্যবসায়ীরা যেসব দোকানে ব্যবসা করতেন, সেসব দোকান যাতে ফিরে পান সেই ব্যবস্থা নেয়ারও অনুরোধ জানান তিনি। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image