• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিকিমে ভারী বৃষ্টিপাতে বন্যা, তিস্তার পানি বৃদ্ধি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
সিকিম
সিকিমে তিস্তার পানি বৃদ্ধি

 নিউজ ডেস্ক: সিকিমে ভারী বৃষ্টিপাতে বন্যায় দেখা দিয়েছে। বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে  তিস্তা নদী। প্রাপ্ত তথ্য অনুযায়ী, ঘটনাটি ঘটেছে উত্তর সিকিমে। এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, তিস্তা নদীতে ভারী বৃষ্টিপাতে ও ঢলে অনেক জায়গায় রাস্তা ভেঙে গেছে। 

এছাড়া নদীর পানি বৃদ্ধির কারণে ২০ জনের বেশি সেনা সদস্য নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। নিখোঁজ সেনাদের সন্ধানে ত্রাণ ও উদ্ধার তৎপরতা শুরু করেছে সেনাবাহিনী। তিস্তা নদীতে বন্যার প্রধান কারণ বলা হচ্ছে চুংথাং বাঁধ থেকে পানি ছাড়া। তিস্তা নদীর বন্যার কারণে NH 10-এর একটি বড় অংশও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

NH 10-এর কিছু অংশ ভেঙে যাওয়ার কারণে, সিকিমের রাজধানী গ্যাংটকের বাকি দেশের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সেনাবাহিনীর সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হঠাৎ করে তিস্তা নদীর পানি বৃদ্ধির কারণে সেনাবাহিনীর অনেক যানবাহন তার প্রভাবে চলে আসে। কয়েক মিনিটে তিস্তা নদীর পানির উচ্চতা ১৫ থেকে ২০ ফুট বেড়েছে বলে জানা গেছে। এ কারণে সেনাবাহিনীর যানবাহন তার প্রভাবে চলে আসে।

 আবহাওয়া বিভাগ জানিয়েছে  আজ (বুধবার) সকালে রাজ্যের তাডং (পূর্ব সিকিম) 30.0 মিমি বৃষ্টিপাত হয়েছে; রাভাংলায় (দক্ষিণ সিকিম) 52.0 মিমি; মাঙ্গা গেইসিং (পশ্চিম সিকিম) এ 39.5 মিমি; ইউকসোমে (পশ্চিম সিকিম) 26.5 মিমি; সোরেং (পশ্চিম সিকিম) 84.0 মিমি বৃষ্টি দেখেছে; নামচি (দক্ষিণ সিকিম) 98.0 মিমি এবং নামথাং (দক্ষিণ সিকিম) 90.5 মিমি বৃষ্টি দেখেছে।

সিকিমের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী 3-4 দিনের মধ্যে সিকিমে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এখানে, সিকিমে মেঘ বিস্ফোরণে 20 জনেরও বেশি সেনা নিখোঁজ হওয়ার খবর রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image