• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৩ ডিসেম্বর ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩২ পিএম
মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মোঃ নজরুল ইসলাম, ময়মনসিংহ :  ছয় বছর পর শনিবার (৩ ডিসেম্বর) হতে যাচ্ছে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে গোটা জেলায় বইছে সাজ সাজ রব আর নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। নগর ছেয়ে গেছে তোরণ, ব্যানার আর ফেস্টুনে। সম্মেলনের মাধ্যমে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন, এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

জানা গেছে, সবশেষ ২০১৬ সালের ৩০ এপ্রিল জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। পরে একই বছরের ১০ অক্টোবর অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে সভাপতি এবং অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়। অপরদিকে মহানগর কমিটিতে এহতেশামুল আলম সভাপতি এবং মোহিত উর রহমান শান্ত সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়।

দলীয় সূত্র জানায়, এবারের সম্মেলনকে কেন্দ্র করে দুইটি ইউনিট থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কমপক্ষে পাঁচজন করে প্রার্থী হয়েছেন। এরমধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বর্তমান সহসভাপতি নাজিম উদ্দিন আহমেদ এমপি, অ্যাডভোকেট মোঃ জালাল উদ্দিন খান ও ফারুক আহমেদ খান আলোচনায় রয়েছে।

আর সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- মহানগরের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, বর্তমান জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক-১(সাময়িক অব্যাহতি প্রাপ্ত) কাজী আজাদ জাহান শামীম,   এমএ কুদ্দুস, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী আকন্দ প্রমুখ।

অপরদিকে, মহানগরের সভাপতি পদে সবচেয়ে বেশি আলোচনায় আছেন নেতাকর্মীদের ‘প্রিয়মুখ’ ময়মনসিংহ সিটি করপোরেশনের  মেয়র ও মহানগর আওয়ামী লীগের  সহসভাপতি ইকরামুল হক টিটু। এছাড়াও বর্তমান সভাপতি এহতেশামুল আলম ও সাদেক খান মিল্কী টজু সভাপতি পদপ্রত্যাশী।

সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন মহানগরের সহ-সভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লু, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক রিপন, সাংস্কৃতিক সম্পাদক লিটনচন্দ্র পাল, দপ্তর সম্পাদক শেখ কাজল, আনন্দমোহন কলেজ ছাত্র সংসদের (আমোকসু) সাবেক জিএস মোতাহার হোসেন লিটু, সাবেক ছাত্রলীগ নেতা সাইয়েদুল আরেফিন রাসেল, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ মাহবুবুর রহমান দুলাল প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image