• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে এক সাথে ৪ সন্তানের জন্ম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:১৩ পিএম
এক সাথে ৪ সন্তানের জন্ম
৪ সন্তানের জন্ম

মোঃআব্দুস সাওার, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকল কলেজ  হাসপাতালে মৌসুমী আক্তার (২৪)  নামের এক প্রসূতি মায়ের একসাথে চারটি সন্তানের  জন্ম হয়েছে ।  মা ও নবজাতকরা সকলেই সুস্থ আছেন বলে চিকিৎসকের পক্ষ থেকে জানানো হয়েছে।

বুধবার বেলা ১২ দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ইলেকটিভ সিজারের মাধ্যমে এই চারটি সন্তানের জন্ম হয় ।  ৪টি সন্তানের  মধ্যে ৩ টি ছেলে এবং ১টি মেয় সন্তান জন্ম হয়েছে।

প্রসূতি মৌসুমী আক্তার দিনাজপুর জেলার বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের সরকার পাড়া গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী । গত ১২ বছর পূর্বে শরিফুল ইসলাম ও মৌসুমী আক্তারের  দাম্পত্য জীবন শুরু হয়  এর আগে তাদের কোন সন্তান ছিল না । বৈবাহিক জীবন শুরুর পর থেকেই তারা বাচ্চার জন্য দশ বছর থেকে চেষ্টা করলেও তাদের ঘরে সন্তান আসেনি । পরবর্তীতে চিকিৎসকের পরামর্শে তাদের ঘরে এই প্রথম একসাথে চারটি সন্তানের  জন্ম হয় । এ সংবাদ পেয়ে  তার আত্মীয়-স্বজন এবং উৎসুক জনতা বাচ্চাদের এক নজর দেখতে  ভির করছে হাসপাতালে ।

গাইনি বিশেষজ্ঞ ডাঃ ইসরাত শারমিন বলেন গত দুইদিন আগে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রসুতি মা মৌসুমী আক্তারকে ভর্তি করা হয় এবং বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা সম্পূর্ণ করে পূর্বেই জানা যায় মৌসুমি আক্তারের একই সাথে চারটি সন্তানের জম্ম হবে । সেই বিষয়টি মাথায় রেখে হাসপাতাল কর্তৃপক্ষ   বিশেষ ব্যবস্থা গ্রহণ করেন ।  বাচ্চাদের ওজন এবং আনুষঙ্গিক বিষয়গুলো পরিপূর্ণ সঠিক রয়েছে । প্রসূতি মা ও নবজাতকরা সুস্থ আছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image